Home সারাদেশ দিনেই কুয়াচ্ছন্ন।। সূর্যাস্ত দেখতে পারেনি পর্যটক

দিনেই কুয়াচ্ছন্ন।। সূর্যাস্ত দেখতে পারেনি পর্যটক

30

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় দিনেই কুয়াশচ্ছন্ন, ঘন মেঘে ঢাকা ছিল আকাশ। লঘুচাপের কারনে কাল মেঘে ঢাকা থাকায় সূর্য্যর দেখা মেলেনি । কুয়াকাটায় আগত পর্যটকরা তাদের প্রতিক্ষীত সূর্যাস্ত দেখা থেকে বঞ্চিত হয়েছে। হঠাৎ কুয়াচ্ছন্ন হয়ে পড়ায় সাগরে অবস্থানরত জেলেরা মাছ শিকার আপাততঃবন্ধ রেখেছে। জলবায়ু পরিবর্তনের প্রভাব এবং লঘুচাপের কারনে এমন হয়েছে বলে অনেকেই মনে করছেন।
স্থানীয়রা জানান, উপজেলার শতশত কৃষক ক্ষেত থেকে তোলা ধান রোদে শুকাতে পারেনি। এছাড়া অধিকাংশ মিল গুলোতে রোদের অভাবে সিদ্ধ করেনি ধান। এতে শ্রমকিদের অনেকটা বসিয়ে বেতন দিতে হয়েছে মালিকদের। তবে মেঘাচ্ছন্ন থেকে বৃষ্টিপাত হলে ব্যাপক ক্ষতির শংঙ্কা করছেন কৃষকরা।
এদিকে অনেক পর্যটক তাদের প্রতিক্ষীত সূর্যাস্ত দেখতে না পেরে দর্শনীয় স্পট লাল কাঁকড়ার চর, তিন নদীর মোহনা, শুটকী পল্লীসহ পর্যটন স্পটে ঘোরাঘুরি করেছেন। তাদের সাথে কথা হলে বলেন, বেশ আনন্দ উল্লাস করেছি। ভালই লেগেছে। অনেক আশা ছিল সূর্যাস্ত দেখার, কিন্তু কুয়াশা এবং আকাশ মেঘাচ্ছন্ন থাকায় সে সুযোগ হয়নি।
ওয়াটার বাইক ট্যুরিষ্ট বোট মালিক মো.আমির হোসেন বলেন, কুয়াশার কারনে তাদের বোটগুলো ছাড়া হয়নি। সকাল থেকেই কুয়াশচ্ছন্ন হয়ে পড়ায় পর্যটক বহন করা ট্রলার ঘাটে বাঁধা রয়েছে। এছাড়া কুয়াশা এবং আকাশ মেঘাচ্ছন্ন থাকায় কুয়াকাটায় আগত পর্যটকরা সূর্যাস্ত দেখতে পারেনি।