Home সারাদেশ দাফনের কাপড় গায়ে জড়িয়ে স্বতন্ত্র প্রার্থীর নেতা কর্মীর শোডাউন।।

দাফনের কাপড় গায়ে জড়িয়ে স্বতন্ত্র প্রার্থীর নেতা কর্মীর শোডাউন।।

22

পটুয়াখালী-৪ আসনে স্বতন্ত্র তিনজন ও জাসদ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় দাফনের কাপড় গায়ে জড়িয়ে মনোনয়ন পত্র জমা দেয়ার শোডাউনে এসেছে স্বতন্ত্র প্রার্থীর নেতা কর্মীরা। বাঁধা উপেক্ষা করেও উপজেলা লতাচাপলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.আনসার উদ্দিন মোল্লার নের্তৃত্বে বৃহস্পতিবার দুপুরে এক শেডাউনে এমন দৃশ্য দেখা গেছে। বিশাল এ মিছিলে ওই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থীর সমর্থক নারী-পুরুষ অংশগ্রহন করেন। আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো.মাহবুবুর রহমান তালুকদারের মনোনয়নপত্র জমা দেয়ার জন্য পৗরশহরে মিলাদ-মাহফিলে আসেন তারা। তাদের দাবী শোডাউনে আসার পথে নৌকা প্রার্থীর সমর্থকরা বাঁধা দিয়েছে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন সকালে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সাথে আওয়ামী লীগ প্রার্থীর কর্মীদের সহিংসতা হলেও প্রশাসনের কঠোর নিরাপত্তায় পটুয়াখালী ৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনজন ও জাসদ সমর্থিত এক প্রার্থী মনোনয়নপত্র কলাপাড়া উপজেলা সহকারি রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দাখিল করেছেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে বিকেল ৪ টা পর্যন্ত ছিলো মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মো.মাহবুবুর রহমান তালুকদার মনোনয়নপত্র জমা দিয়েছে। এ উপলক্ষে বেলা ১১ টার দিকে পৌরশহরের অয়েল মিল সড়কে মিলাদ-মাহফিলের আয়োজন করা হয়। এতে যোগ দিতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা নেতাকর্মীরা বাধাগ্রস্থ হয়। এমনকি মাহাবুব তালুকদারের দুই কর্মী মনির (৫০) ও অসীম (৫০) দুর্বৃত্তদের হামলায় গুরুতর জখম হয়। এদেরকে স্থানীয়রা উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বরিশাল সেবাচিম হাসপাতালে প্রেরন করেন। আহত মনির উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক ও অসীম উপজেলা যুবলীগের স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক বলে জানা গেছে।
উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান বলেন,স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী মো.মাহবুবুর রহমান’র মনোনয়ন পত্র জমা দিতে শত বাঁধা উপেক্ষা করেও বিভিন্ন ইউনিয়ন থেকে আসা জনতার ঢল নামে। এতেই বোঝা গেছে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে মাহবুবুর রহমান।
কলাপাড়া থানার ওসি আলী আহম্মদ জানান,বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। যে কোন ধরনের অপ্রিতীকর ঘটনা এড়াতে পুলিশ তৎপর রয়েছে।
কলাপাড়া উপজেলা সহকারি রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মো.জাহাঙ্গীর হোসেন জানান, বুধবার বিকাল ৪ টা পর্যন্ত উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো.মাহবুবুর রহমান তালুকদার, বিগ্রেডিয়ার জেনারেল (অব:) হাবিবুর রহমান, আব্দুল্লাহ আল ইসলাম লিটন ও জাসদ মনোনীত প্রার্থী হিসেবে বিশ্বাস শিহাব পারভেজ মিঠু মনোনয়নপত্র দাখিল করেছেন। এর আগে মঙ্গলবার আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে বর্তমান সংসদ সদস্য মো.মহিববুর রহমান মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া পটুয়াখালী জেলা রির্টানিং অফিসারের নিকট জাতীয় পার্টির প্রর্থী আব্দুল মন্নান হাওলাদার ও বাংলাদেশ কংগ্রেস’র মনোনীত প্রার্থী হিসেবে জাহাঙ্গীর হোসেন মনোনয়ন পত্র দাখিল করেছেন বলে জানা গেছে।