Home জাতীয় তালার কানাইদিয়ায় অর্ধকোটি টাকার রাস্তা হচ্ছে আমা ইট দিয়ে!ঠিকাদারের খুঁটির জোর কোথায়?...

তালার কানাইদিয়ায় অর্ধকোটি টাকার রাস্তা হচ্ছে আমা ইট দিয়ে!ঠিকাদারের খুঁটির জোর কোথায়? প্রশাসন নীরব!

83

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরার তালা উপজেলার জালালপুর ইউপির কানাইদিয়া গ্রামে পশ্চিম পাড়া পূজামন্ডপ হতে অনাথ দাশের বাড়ি পর্যন্ত ৬৭০ মিটার ইটের সোলিং এর কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। এলাকাবাসী বলছে ঠিকাদার জাহিদ হোসেন ইউ,পি চেয়ারম্যানের ফুফাতো ভাই হওয়ার সুবাদে কাজের উদ্বোধন করেন বি,এন,পি পন্থী চেয়ারম্যান এম মফিদুল হক লিটু।

সরেজমিন অনুসন্ধানে গিয়ে দেখা গেছে, দূর্যোগ ও ত্রাণ অধিদপ্তরে এইস বিবি টু প্রজেক্ট এর অধিনে প্রায় অর্ধকোটি টাকার ইটের হেরিং বোন্ড রাস্তা নির্মানের কাজ শুরু হয়েছে।কাজটি করছেন স্থানীয়য় চেয়ারমর‍্যানের এক আত্মীয় প্রভাবশালী ঠিকাদার জাহিদ হোসেন।সে কারনে তালা উপজেলার বিভিন্ন নেতাদের নাম ভাঙ্গিয়ে আমা ইট দিয়ে এ রাস্তা নির্মাণ অব্যাহত রেখেছে।

এ বিষয়ে স্থানীয় উপকারভোগীর জানিয়েছেন,যে ইট দিয়ে এ ইটের রাস্তা নির্মাণ করা হচ্ছে তা তো নিম্নমানের সাথে যে বালি দেওয়া হয়েছে তা স্থানীয় পুকুর থেকে কাঁদা মিশ্রিত।এ বিষয়ে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কাজে অনিয়ম হলে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।অপরদিকে বিষয়টি তালা উপজেলা প্রকল্প কর্মকর্তাকে জানানো হলে তিনি বলেন ঐ ইট দিয়ে কাজ করার অনুমতি দিয়েছেন নির্বাহী কর্মকর্তা।

স্থানীয়দের দাবী সরকার জনগণের ভাগ্য উন্নয়নে বরাদ্দ দিলেও নামধারী ঠিকাদারেরা তা পকেটস্থ করে কি ভাবে পার পাচ্ছে এ প্রশ্ন সচেতন মহলের।যদি কতৃপক্ষ এ অনিয়মের ব্যবস্থা গ্রহণ না করেন তবে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করবেন বলে সিদ্ধান্ত নিয়েছন ভুক্তভুগী এলাকাবাসী।
নজরুল ইসলাম