Home সারাদেশ তালায় বহুলোচিত নিকারী হত্যা মামলা থেকে উপজেলা ভাইস চেয়ারম্যান মশিয়ারকে অব্যাহতি

তালায় বহুলোচিত নিকারী হত্যা মামলা থেকে উপজেলা ভাইস চেয়ারম্যান মশিয়ারকে অব্যাহতি

63

নজরুলের ইসলাম,সাতক্ষীরা: বুধবার (৯ আগস্ট) সাতক্ষীরা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সালাহ উদ্দীন দীর্ঘ শুনানী শেষে এই আদেশ দেন। একই সঙ্গে পুলিশ রিপোর্ট গ্রহন করে মামলাটি বিচারিক আদালতে বদলী করেন তিনি।

বিজ্ঞ আদালতে সরদার মশিয়ার রহমানের পক্ষে শুশানি করেন এ্যাড. এসএম হায়দার, এ্যাড মুস্তাফিজুর রহমান জগলু ও এ্যাড. মনিরউদ্দীন ।
এ্যাড. এসএম হায়দার জানান, মশিয়ার রহমানের বিরুদ্ধে বাদীর আনা অভিযোগ তদন্তে সঠিক প্রমান হয়নি। একারণে তাকে আদালত অব্যাহতি দিয়েছে।
সরদার মশিয়ার রহমান তালা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন। বর্তমানে তিনি তালা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে আছেন।

উল্লেখ্য, ২০২০ সালের ১৭ আগষ্ট তালা উপজেলার নলবুনিয়া বিলের সরদার মশিয়ার রহমানের মাছের ঘেরে পাশে রাতে লূৎফর নিকারী হার্ট ষ্টোকে মারা যান। পরে এই ঘটনা ভিন্নখাতে নিতে একটি প্রভাবশালী মহল সরদার মশিয়ার রহমানকে প্রধান করে তিন জনের বিরুদ্ধে থানায় মামলা করেন। প্রথমে পুলিশ সরদার মশিয়ার রহমানকে বাদ দিয়ে চুড়ান্ত প্রতিবেদন (চার্জশিট) দাখিল করেন। কিন্তু বাদী আদালতে নারাজি দেওয়ায় মামলাটি পূনরায় তদন্তের জন্য সিআইডিতে প্রেরণ করে আদালত। দীর্ঘ তদন্ত শেষে সিআইডি মামলা থেকে সরদার মশিয়ার রহমানকে অব্যহতি দিয়ে আদালতে চুড়ান্ত (চার্জশিট) প্রতিবেদন দাখিল করেন। বিজ্ঞ আদালত চুড়ান্ত প্রতিবেদন আমলে নিয়ে সরদার মশিয়ার রহমানকে অব্যহতি দিয়ে মামলাটি বিচারিক আদালতে প্রেরণ করেছেন।