Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবি বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগ অ্যালামনাই-এর পুনর্মিলনী অনুষ্ঠিত

ঢাবি বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগ অ্যালামনাই-এর পুনর্মিলনী অনুষ্ঠিত

23

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগ অ্যালামনাই এসোসিয়েশনের ১ম পুনর্মিলনী আজ ২৪ ফেব্রুয়ারি ২০২৩ শুক্রবার ছাত্র-শিক্ষক কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে দিনব্যাপী এই পুনর্মিলনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
বিশ^ ধর্ম ও সংস্কৃতি বিভাগ অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি পার্থ প্রতীম সাধুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির এবং সম্মানিত অতিথি হিসেবে বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী নূরুল ইসলাম ও বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন বিশ^ ধর্ম ও সংস্কৃতি বিভাগ অ্যালামনাই এসোসিয়েশনের আহ্বায়ক অধ্যাপক ড. ফাজরীন হুদা।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ^ ধর্ম ও সংস্কৃতি বিভাগে প্রথমবারের মতো পুনর্মিলনী উৎসব আয়োজন করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ এবং অ্যালামনাইদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বলেন, এই পুনমিলর্নীর মধ্য দিয়ে বিশ^ ধর্ম ও সংস্কৃতি বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের মাতৃসম প্রতিষ্ঠান ঢাকা বিশ^বিদ্যালয়ের সাথে সম্পর্কের এক শক্তিশালী ভিত সূচিত হলো। অ্যালামনাইদের উদ্দেশ্যে তিনি বলেন, ঢাকা বিশ^বিদ্যালয়কে নিয়ে আপনারা যেমন গর্ব অনুভব করেন, আমরাও তেমনি আপনাদের সাফল্যে গর্বিত। বিভাগের অস্বচ্ছল শিক্ষার্থীদের পাশে থেকে সহায়তায় এগিয়ে আসার জন্য উপাচার্য অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানের শুরুতে ‘অগ্রজ’ স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়। দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে- আলোচনা সভা, আড্ডা, স্মৃতিচারণ এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।