Home রাজনীতি তারেকের বিরুদ্ধে রায় দেয়া বিচারকদের বিচার হবে: মিনু

তারেকের বিরুদ্ধে রায় দেয়া বিচারকদের বিচার হবে: মিনু

24

পাভেল ইসলাম মিমুল রাজশাহী: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদার বিরুদ্ধে রায় দিয়ে যে বিচারকরা সাজা দিয়েছে তাদের জনতার আদালতে বিচার করার ঘোষণা দিয়েছেন দলটির প্রবীন নেতা মিজানুর রহমান মিনু।তারেক রহমান ও ডা. জুবাইদাকে সাজা দেয়ার প্রতিবাদের মানববন্ধনে এ ঘোষণা দেন তিনি।

আজ রোববার দুপুরে নগরীর মালোপাড়া মোড়ে জিয়া পরিষদ এ মানববন্ধনের আয়োজন করে। এতে প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন মিজানুর রহমান মিনু।

তারেক রহমান ও ডা. জুবাইদারের বিরুদ্ধে রায় প্রত্যাক্ষান করে বিএনপির চেয়ারম্যার পারসনের উপদেষ্ঠা মিজানুর রহমান মিনু বলেন,বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে যিনি রায় দিয়েছেন তিনি এখন কঠিন রোগে আক্রান্ত। তার বিরুদ্ধে মানবতার মামলা হবে।

তিনি বলেন,এ সরকারের আজ্ঞাবহ বিচার বিভাগের বিচারকরা পুরস্কার পাওয়ার লোভে বিএনপির শীর্ষ নেতাদের বিরুদ্ধে ফরমায়েশি রায় দিয়ে সাজা প্রদান করছেন। সরকার মনে করছে,এভাবে আতঙ্ক সৃষ্টি করে বিএনপিকে থামিয়ে দিয়ে ২০১৪ ও ২০১৮ সালের ন্যায় নির্বাচন করে আবারও ক্ষমতায় বসবে। কিন্তু সে আশায় বালি পরে গেছে।

সরকার পতন আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে মিজানুর রহমান মিনু বলেন,পৃথিবীতে কোন স্বৈরশাসকই স্থায়ী হতে পারেননি। তাদের বিদায় হয়েছে ন্যাক্কারজনক ভাবে। এ সরকারেরও সেভাবেই বিদায় হবে। আর নির্বাচনতো নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া কোন ভাবেই হবেনা। এক দফা আন্দোলনের মধ্যে দিয়েই এ সরকারের পতন ঘটিয়ে দেশের মানুষকে মুক্ত করা হবে। সেই সাথে গণতন্ত্র ফিরাতে সকল দলের অংশগ্রহনে নির্বাচন করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা ও জনগনের মুক্তির দ্বার খুলে দেয়া হবে।

রাজশাহী মহানগর ও রাজশাহী বিশ্ববিদ্যালয় জিয়া পরিষদের আয়োজনে মানববন্ধনে সভাপতিত্ব করেন মহানগর জিয়া পরিষয়ের সভাপতি প্রফেসর ড. আখতার হোসেন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন,জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও সাবেক ভিসি প্রফেসর এম রফিকুল ইসলাম,প্রফেসর ড. নজরুল ইসলাম,রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ইশা,সদস্য সচিব মামুন অর রশীদ মামুন,যুগ্ম আহবায়ক ওয়ালিউল হক রানা,দেলোয়ার হোসেন, জয়নাল আবেদিন শিবলী।

এছাড়াও উপস্থিত ছিলেন,জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব ও রাজশাহী বিভাগীয় সাংগঠনিক কমিটির সদস্য সচিব অধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহমুদ সালাম বিপ্লব,রাজশাহী বিশ্ববিদ্যালয় জিয়া পরিষদেও সভাপতি প্রফেসর ড. এনামুল হক,সাধারণ সম্পাদক প্রফেসর ড. ফরিদুল ইসলাম,সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক প্রফেসর ড. কুদরত ই জাহান,প্রফেসর ড. আরিফুল ইসলাম,প্রচার সম্পাদক প্রফেসর ড. জহুরুল ইসলাম,সদস্য প্রফেসর ড. গিয়াসউদ্দিন,সাধারন সম্পাদক ডাক্তার শামীম হোসেন,মহানগর যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবি,মহানগর সেচ্ছাসেবক দলের আহ্বায়ক মীর তারেক খালেদ,সদস্য সচিব আসাদুজ্জমান জনি,তাঁতীদলের সভাপতি আরিুফুল শেখ বনি,মহানগর ছাত্রদলের সভাপতি আকবর আলী জ্যাকি,সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান সৌরভ ও রাবি ছাত্রদল শাখার আহ্বায়ক সুলতন আহম্দে রাহী প্রমূখ।