Home রাজনীতি তফসিলকে স্বাগত জানিয়ে রাজধানীতে মিছিল করেছে আওয়ামী লীগ

তফসিলকে স্বাগত জানিয়ে রাজধানীতে মিছিল করেছে আওয়ামী লীগ

35

স্টাফ রিপোটার: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলকে স্বাগত জানিয়ে রাজধানীর বিভিন্ন পয়েন্টে মিছিল ও মিষ্টি বিতরন করেছে আওয়ামী লীগ। একইদিন যুবলীগ-ছাত্রলীগসহ দলের অঙ্গ-সংগঠনের পক্ষ থেকেও ঘোষিত তফসিলকে স্বাগত জানিয়ে মিছিল করেছে নেতাকর্মীরা। এদিন ঢাকা মহানগর উত্তর-দক্ষিন আওয়ামী লীগের প্রতিটি থানা-ওয়ার্ডের মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেন সিইসি নির্বাচনের এই তফসিল ঘোষণা করেন।
এরআগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। তফসিল ঘোষণা উপলক্ষ্যে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে নির্বাচনের এ তারিখ জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।
নির্বাচনের তফসিলকে স্বাগত জানিয়ে মিছিল সমাবেশ ও আনন্দ শোভাযাত্রা করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ-কৃষক লীগ, তাঁতী লীগ-মৎসজীবী লীগ ও ছাত্রলীগ। এ দিন ঢাকা মহানগর উত্তর-দক্ষিনের প্রতিটি থানা-ওয়ার্ডে আনন্দ মিছিল ও শুভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ দলের প্রধান কার্যালয়ের সামনে এই মিছিল ও শুভাযাত্রা অনুষ্ঠিত হয়।এতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, সহ-সভাপতি হেদায়েতুল ইসলাম স্বপন, সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি, প্রচার ও প্রকাশনা সম্পাদক চৌধুরী সাইফুন্নবী সাগর, দপ্তর সম্পাদক মো: রিয়াজ উদ্দিন রিয়াজসহ মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল জাতির উদ্দ্যেশে দেওয়া ভাষনে দ্বাদশ নির্বাচনের তফসিল ঘোষনা করায় স্বাগত জানিয়েছে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের বিভিন্ন থানা-ওয়ার্ড নেতারা। এদিন রাজধানীর র‌্যাংকিন স্ট্রিট এলাকায় ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু এবং সাধারণ সম্পাদক হাজী আবুল হোসেনের নেতৃত্বে একটি আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে। পরে মিছিলটি ওয়ারী থানার বিভিন্ন এলাকা প্রদক্ষিন করে দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের মাঝে মিষ্টি বিতরন করা হয়।
নির্বাচনের তফসিল ঘোষনা করায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালকে স্বাগত জানিয়ে জানিয়ে ডেমরার স্টাফ কোয়াটার মোড়ে আনন্দ মিছিল করেছে ডেমরা থানা আওয়ামী লীগ। এতে নেতৃত্ব দেন ঢাকা-৫ আসনের প্রয়াত এমপি আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লার জেষ্ঠ্যপুত্র ও ডেমরা থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল। উপস্থিত ছিলেন ডেমরা থানা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ৬৪,৬৫,৬৬ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর নিলুফা ইয়াসমিন লাকী, ৬৯ নং ওয়ার্ড কাউন্সিলর সালাহউদ্দিন আহমেদ, সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, ডেমরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান হাবু, ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. রুহুল আমিন মোল্লা, বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি কৌশিক আহমেদ জসিম ও সাধারণ সম্পাদক রায়হান জামিল রিপন,৪৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাজী শরিফ উদ্দিন, ঢাকা মহানগর দক্ষিন কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক হাসান মাহমুদ অপু, ৪৮ নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক জাহিদুল কবির রাজু, ৪৯নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু, ৬৬নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো: রাসেল ভূইঁয়াসহ স্থানীয় আওয়ামী লীগ-যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। নির্বাচনের ঘোষিত তফসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছেন শাহবাগ থানা আওয়ামী লীগ। এতে নেতৃত্ব দেন শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মো: মোশারফ হোসেন এবং ২১নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব জাকির হোসেন। এছাড়াও মতিঝিল-পল্টন ও ধানমন্ডি থানাসহ রাজধানীর প্রতিটি থানায় থানায় তফসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে আওয়ামী লীগ নেতাকর্মীরা।
তফসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ। এতে সংগঠনের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু নেতৃত্ব দেন।এছাড়াও তফসিলকে স্বাগত জানিয়ে বিশাল আনন্দ মিছিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসন রিপন। এ সময় মিছিলে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলীয় প্রতীক নৌকার নামে স্লোগান দেন নেতাকর্মীরা।
তফসিল ঘোষণাকে স্বাগত জানানোর আগে আওয়ামী লীগ নেতারা বলেছেন, নির্বাচন নিয়ে এতদিন যে ধোঁয়াশা ছিল, তফসিল ঘোষণার মধ্য দিয়ে তার অবসান হয়েছে। এদিন তফসিলকে স্বাগত জানিয়ে মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর যুবলীগ। গুলশান-১ চত্বর, উত্তর বাড্ডা, গুলশান-বাড্ডা লিংক রোড এলাকায় থেকে এই মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। এতে নেতৃত্ব দেন মহানগর উত্তর যুবলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসমাইল হোসেন। এসময় উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতা ও ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি এস এম রবিউল ইসলাম সোহেল।