Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবি শিক্ষার্থীদের জন্য প্রাইম ব্যাংকের ১টি বাস উপহার

ঢাবি শিক্ষার্থীদের জন্য প্রাইম ব্যাংকের ১টি বাস উপহার

18

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: শিক্ষার্থীদের ব্যবহারের জন্য প্রাইম ব্যাংক কর্তৃপক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়কে ১টি বাস উপহার দিয়েছে। প্রাইম ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই আজম জে চৌধুরী আজ ২২ ফেব্রুয়ারি ২০২৪ বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে বাসটির চাবি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল-এর কাছে হস্তান্তর করেন।
উপাচার্য অফিস সংলগ্ন লাউঞ্জে আয়োজিত চাবি হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, প্রাইম ব্যাংকের চেয়ারম্যান তানজিল চৌধুরী, ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া এবং প্রাইম ব্যাংকের নির্বাহী পরিচালক হাসান ও. রশীদ উপস্থিত ছিলেন। রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার অনুষ্ঠান সঞ্চালন করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ব্যবহারের জন্য ১টি বাস প্রদান করায় প্রাইম ব্যাংক কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, শিক্ষার্থীদের মেধা বিকাশ, কল্যাণ সাধন এবং তাদের আন্তর্জাতিক মানের মানবসম্পদে পরিণত করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। এসব উদ্যোগ সফল করতে প্রাইম ব্যাংকসহ অন্যান্য ব্যাংক ও প্রতিষ্ঠান সাহায্য-সহযোগিতার হাত বাড়িয়ে দিবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। প্রাইম ব্যাংক কর্তৃপক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে বলেও উপাচার্য প্রত্যাশা করেন।
প্রাইম ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আজম জে চৌধুরী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে আমাদের সাহায্য-সহযোগিতা অব্যাহত থাকবে। আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন প্রাক্তন শিক্ষার্থী এবং এই বিশ্ববিদ্যালয়কে নিয়ে আমি সবসময় গর্ব করি। আমি বিশ্ববিদ্যালয়ের অটোমেশন ও টেকনোলজির উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখতে আগ্রহী।