Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবি ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

ঢাবি ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

48

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান আজ ১১অক্টোবর মঙ্গলবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ বাহাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মানসুর চাভুশি প্রধান অতিথি এবং ঢাকাস্থ ইরান সাংস্কৃতিক কেন্দ্রের কালচারাল কাউন্সেলর ড. সাইয়্যেদ হাসান সেহাত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিভাগের প্রবীন অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান।
প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত মানসুর চাভুশি বিভাগের নবীন শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন ও বিদায়ী শিক্ষার্থীদের ভবিষ্যত জীবনের সাফল্য কামনা করেন। তিনি বলেন, ফারসি ভাষা ও সাহিত্য হাজার বছরের পুরানো ও সমৃদ্ধ একটি ভাষা ও সাহিত্য। ফারসি ভাষা ও সাহিত্য বিষয়ে ইরানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উচ্চতর শিক্ষা গ্রহণের জন্য তিনি বিভাগের শিক্ষার্থীদের আহ্বান জানিয়ে বলেন, এক্ষেত্রে ঢাকাস্থ ইরান দূতাবাস সার্বিক সহযোগিতা করবে।
নবীন শিক্ষার্থীদের পক্ষে মেহের নিগার এবং বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে মহিউদ্দিন বক্তব্য রাখেন। বিকেলে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।