Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবি ট্যুরিস্ট সোসাইটি’র ২৭বছর পূর্তি ও নবীন বরণ অনুষ্ঠিত

ঢাবি ট্যুরিস্ট সোসাইটি’র ২৭বছর পূর্তি ও নবীন বরণ অনুষ্ঠিত

22

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিস্ট সোসাইটি (ডিইউটিএস)-এর ২৭বছর পূর্তি এবং নবীন বরণ অনুষ্ঠান আজ ৩০ অক্টোবর রবিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে এবং কেক কেটে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করেন।
ডিইউটিএস-এর সভাপতি মুশফিকুর রহমান লিমনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের ম্যানেজিং ডিরেক্টর ড. মো. আমিনুর রহমান, এনডিসি, সংগঠনের মডারেটর অধ্যাপক ড. ইসতিয়াক এম. সৈয়দ, ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. সন্তোষ কুমার দেব, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক সৈয়দ আলী আকবর এবং রশিদ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও ব্যারিস্টার সানজিদ রশিদ চৌধুরী বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পর্যটনকে একটি নান্দনিক ও সৃজনশীল বিষয় হিসেবে উল্লেখ করে বলেন, সমৃদ্ধ পর্যটন শিল্পের সকল উপাদান বাংলাদেশে রয়েছে। পর্যটনের মাধ্যমে মানুষ সমাজ, প্রকৃতি ও পরিবেশের মধ্যে নতুনত্ব খুঁজে পায় এবং নতুন নতুন বিষয় উদ্ভাবন করে। একারণে পর্যটন সবসময় মানুষের কাছে আকর্ষনের বিষয়। উপাচার্য গবেষণা ও উদ্ভাবনী দৃষ্টিভঙ্গী এবং নৈতিক, মানবিক ও অসাম্প্রদায়িক মূল্যবোধ ধারণ করে পর্যটন শিল্পের বিকাশে কাজ করার জন্য ট্যুরিস্ট সোসাইটির সদস্যদের প্রতি আহ্বান জানান।