Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবি জগন্নাথ হল বাঁধন ইউনিটের নবীনবরণ ও সম্মাননা অনুষ্ঠিত

ঢাবি জগন্নাথ হল বাঁধন ইউনিটের নবীনবরণ ও সম্মাননা অনুষ্ঠিত

24

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন, ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হল ইউনিট’-এর নবীনবরণ ও রক্তদাতা সম্মাননা অনুষ্ঠান ১২ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় হল উপাসনালয়ে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োজিত প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
জগন্নাথ হল বাঁধন ইউনিটের সভাপতি বিধায়ক রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, বিশ্ববিদ্যালয়ের বোস সেন্টার ফর এ্যাডভান্সড স্টাডি এন্ড রিসার্চ ইন ন্যাচারাল সাইন্সেস-এর পরিচালক অধ্যাপক ড. রতন চন্দ্র ঘোষ, জগন্নাথ হল বাঁধন ইউনিটের উপদেষ্টা শিক্ষক ড. শিমুল হালদার এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ডা. আশরাফুল হক বক্তব্য রাখেন।
প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির মাধ্যমে বাঁধনের সদস্যরা দীর্ঘদিন ধরে অত্যন্ত সুনামের সাথে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। অসাম্প্রদায়িক চেতনা ধারণ করে যে কোন দুর্যোগে রক্তের প্রয়োজনীয়তা মেটাতে মানুষের পাশে এসে দাঁড়ায় দেশের সর্ববৃহৎ রক্তদাতাদের সংগঠন বাঁধন। শিক্ষাজীবন থেকে মানবতার সেবায় নিজেদের উৎসর্গ করার এই দীক্ষা গ্রহণের মাধ্যমে শিক্ষার্থীরা কর্মজীবনেও দেশের সেবায় অত্যন্ত নিষ্ঠা ও সততার সাথে কাজ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।