Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবি আই ই আর-এ নবীন বরণ

ঢাবি আই ই আর-এ নবীন বরণ

47

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আইইআর)-এর ২৭তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠান আজ ৩১ মার্চ বৃহস্পতিবার ইনস্টিটিউটের মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ ও ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল হালিম।
ইনস্টিটিউটের কো-কারিকুলার কমিটির আহবায়ক অধ্যাপক ড. মুহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে সমাজের বিভিন্ন পেশায় প্রতিষ্ঠিত এই ইনস্টিটিউটের শিক্ষা (সম্মান) কোর্সের বিভিন্ন ব্যাচের ৯জন সাবেক শিক্ষার্থীকে সম্মাননা দেয়া হয়। সম্মাননা প্রাপ্তরা হলেন সৈয়দা রুবিনা মিরা, অধ্যাপক ড. তারিক আহসান, অনুপ তালুকদার, মো. আলমগীর হোসেন (স¤্রাট), ড. মুহাম্মদ মাহবুবুর রহমান, মুসা ইব্রাহীম, মো. জাহাঙ্গীর, মোরছালিন নোমানী এবং আসিফ তালুকদার।
প্রধান অতিথির ভাষণে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয় জ্ঞান চর্চার উৎকৃষ্টতম স্থান। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের নিয়ম-কানুন যথাযথভাবে মেনে শিক্ষা, সংস্কৃতি ও শিল্প চর্চার মাধ্যমে আন্তর্জাতিক মানের দক্ষ ও যোগ্য মানবসম্পদ হিসেবে গড়ে উঠবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।