Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৬ষ্ঠ নন-ফিকশন বইমেলা শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৬ষ্ঠ নন-ফিকশন বইমেলা শুরু

31

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদ এবং বণিক বার্তার যৌথ উদ্যোগে ৩-দিন ব্যাপী ৬ষ্ঠ নন-ফিকশন বইমেলা আজ ২৬ ডিসেম্বর সোমবার বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই বইমেলার উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া প্রমুখ বক্তব্য রাখেন। বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ অনুষ্ঠান সঞ্চালন করেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য, বিভিন্ন সরকারী ও বেসরকারী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং বিভিন্ন প্রকাশনা ও গবেষণা সংস্থার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জ্ঞানের ভান্ডারকে সমৃদ্ধ করতে নন-ফিকশন বই পড়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নন-ফিকশন বইমেলার আয়োজন করায় তিনি সংশ্লিষ্টদের ধন্যবাদ দেন। এই মেলা বই কেনা ও বই পড়ার প্রতি শিক্ষক ও শিক্ষার্থীদের আগ্রহী করে তুলবে বলে তিনি আশা প্রকাশ করেন।
উল্লেখ্য, ৬ষ্ঠ নন-ফিকশন বইমেলায় দেশের ৩৯টি প্রকাশনা সংস্থা অংশ নিচ্ছে। মেলায় সব বই-এ ৩০ভাগ মূল্য ছাড়ের ঘোষণা দেওয়া হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা উন্মুক্ত থাকবে। আগামী ২৮ ডিসেম্বর বইমেলা শেষ হবে।