Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাকা বিশ্ববিদ্যালয়ে ন্যাশনাল মডেল ইউএন কনফারেন্স শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ন্যাশনাল মডেল ইউএন কনফারেন্স শুরু

29

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশন্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে ‘ Towards Equitable Governance: Embracing Data-Driven Transformation for an Inclusive World’ শীর্ষক ৪দিন ব্যাপী ন্যাশনাল মডেল ইউএন কনফারেন্স আজ ১৯ জুলাই ২০২৩ বুধবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কনফারেন্স উদ্বোধন করেন।

ঢাকা ইউনিভার্সিটি ন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন্স-এর মহাসচিব ফারিহা ফাইয়াজ-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশন্স অ্যাসোসিয়েশনের মডারেটর অধ্যাপক ড. দেলোয়ার হোসেন, পররাষ্ট্র মন্ত্রালয়ের আইসিটি বিভাগের মহাপরিচালক ড. সৈয়দ মুনতাসির মামুন, ব্র্র্র্যাক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. ডেভিড ডোলান্ড এবং অ্যাসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট মুহাম্মদ মামুন মিয়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উদ্ভাবনী চিন্তা ও জ্ঞানের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ক্ষেত্রে কার্যকর ভূমিকা পালনের জন্য তরুণ সমাজের প্রতি আহবান জানান। কর্মকৌশল নির্ধারণ, পরিকল্পনা প্রণয়ন ও সঠিক সিদ্ধান্ত গ্রহনের জন্য বৈজ্ঞানিক তথ্য বিশ্লেষনের উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে তারুণ্যের শক্তিকে যথাযথভাবে কাজে লাগাতে হবে।
উল্লেখ্য, বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ৫শ’ শিক্ষার্থী এই সম্মেলনে অংশগ্রহণ করছেন।