Home রাজনীতি ড: ইউনুসের বিরুদ্ধে সাজা প্রদানের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি।

ড: ইউনুসের বিরুদ্ধে সাজা প্রদানের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি।

14

ডেস্ক রিপোর্ট: শান্তিতে নোবেল জয়ী, মাইক্রো ক্রেডিট ও সামাজিক ব্যবসার পথিকৃত এবং বিশ্ব বরেণ্য ব্যক্তিত্ব প্রফেসর ড: মুহাম্মদ ইউনুসের বিরুদ্ধে রায়ে ৬ মাসের সাজা প্রদানের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।
সোববার বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভীর পাঠানো বিবৃতিতে বলা হয়, “গণতন্ত্রকে ধ্বংস করে দেশকে একদলীয় দু:শাসনের চরম অন্ধকারে নিপতিত করতে ফ্যাসিষ্ট আওয়ামী সরকার ক্ষমতাসীন হওয়ার পর থেকে গুম-খুনের সংস্কৃতি প্রতিষ্ঠার পাশাপাশি বিএনপি’র শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ ও হাজার হাজার নেতাকর্মীকে কারান্তরীণ করেছে। তিনবারের প্রধানমন্ত্রী ও বিপুল জনপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে প্রতিহিংসাবশত: আজ ৬ বছর ধরে বন্দী করে রাখা হয়েছে। এমনকি দেশে-বিদেশে সুনাম অর্জনকারী স্বনামধন্য কীর্তিমান মানুষদেরকেও জুলুম ও নির্যাতন থেকে রেহাই দেয়া হচ্ছে না। ফ্যাসিষ্ট আওয়ামী শাসনে ধারাবাহিক নির্যাতনের সর্বশেষ আরেকজন শিকার হলেন নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনুস। শেখ হাসিনার ইচ্ছা পূরণে ড. ইউনুসের প্রতি আদালতের এহেন অবিচার সারা জাতিকেই বিশ্ব দরবারে লজ্জিত ও কলঙ্কিত করেছে। ড: মুহাম্মদ ইউনুসের মতো একজন বিশ্ব সমাদৃত মানুষের বিরুদ্ধে হাস্যকর ও সাজানো মামলায় রকেট গতিতে সাজা প্রদান অবৈধ সরকারপ্রধানের বন্য প্রতিহিংসারই বহি:প্রকাশ। মানুষের শেষ আশ্রয়স্থল হিসেবে আদালতের যে উচ্চাসন তা শেখ হাসিনার আমলে ভ‚লুন্ঠিত। বিশ্ব দেখলো বাংলাদেশের বিচার ব্যবস্থা দলীয়করণের নগ্ন রুপ। এই আমলে বিদ্ব্যৎজন, গুণীজন ও সম্মানিত ব্যক্তিরা চরমভাবে অপমাণিত ও লাঞ্ছিত। তাঁর বিরুদ্ধে এই সাজা মানুষকে উদ্বিগ্ন ও ক্ষুব্ধ করেছে।”
বিবৃতিতে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি অবিলম্বে প্রফেসর ড. মুহাম্মদ ইউনুসের বিরুদ্ধে মিথ্যা ও সাজানো মামলা প্রত্যাহার করে সাজা বাতিলের জোর আহবান জানাচ্ছে।