Home সারাদেশ ডেমরায় চালকের শাস্তির দাবিতে ও সড়ক অবরোধ এলাকাবাসীর

ডেমরায় চালকের শাস্তির দাবিতে ও সড়ক অবরোধ এলাকাবাসীর

42

বিশেষ প্রতিনিধি: রাজধানীর ডেমরায় স্টাফ কোয়ার্টার মোড়ে ট্রাকের চেসিসের ধাক্কায় তানজিলা (১৫) নামে এক কিশোরী নিহতের ঘটনায় চালকের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন-সড়ক অবরোধ করেছে এলাকাবাসীর সহ করেছে হাজী হোসেন প্লাজার ব্যবসায়ী ও কর্মচারীবৃন্দ। এ সময় ক্ষোব্দ পথচারিরা সড়কে ভাঙচুর চালায়। নিহত তানজিলা স্টাফ কোয়ার্টার হাজী হোসেন প্লাজার ইন্ডিয়ান বুটিকের সেলসম্যান ছিলেন। বুধবার দুপুরে স্টাফ কোয়ার্টার এলাকায় প্রায় দুই ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করে বিক্ষোব্দ এলাকাবাসী।
এরআগে মঙ্গলবার (৩০ মে) দিনগত রাত ৯ টার দিকে স্টাফ কোয়ার্টার মোড়ে ট্রাকের চেসিসের ধাক্কায় মারাত্মক আহত তানজিলার মৃত্যু হয়। এ সময়রত পুলিশ চালক আ: করিমকে (৪২) আটক করে। ওই রাতেই তার বিরুদ্ধে মামলা দায়ের করে বুধবার দুপুরে আদালতে পাঠায় ডেমরা থানা পুলিশ। চালক করিম নোয়াখালীর বেগমগঞ্জ থানার দক্ষিন আব্দুল্লাপুর এলাকার মো. সিরাজ মিয়ার ছেলে।
এদিকে মানববন্ধনে মার্কেটের ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ বলেন, প্রতিনিয়ত এই সড়কে দূর্ঘটনা ঘটেই চলেছে। সড়কের বিশৃঙ্খলা ও তদারকি না থাকায় এসব দুর্ঘটনা ঘটছে। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান মানববন্ধনে অংশগ্রহণকারীর।
জানা যায়, প্রতিদিনের ন্যায় রাত সাড়ে ৮টায় কাজ শেষে রাস্তা পার হচ্ছিলেন তানজিলা নামের ওই কিশোরী। এ সময় টাটা মোটরস এর চেসিসের (এম এ টি ০৩৮৯০ ৮৮ পি এস আর ০৫২৮৯) ধাক্কায় মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে প্রচুর রক্তক্ষরণ হলে ঘটনাস্থলেই মারা যায় তানজিলা। সে তার মা ও ভাইয়ের সঙ্গে ডেমরার সারুলিয়ার আমতলায় ফরহাদ সাহেবের ভাড়া বাসায় থাকতো। সে লক্ষীপুরের রায়পুর থানার খাশেরহাট এলাকার মৃত জিলহক মোল্লার মেয়ে।