Home রাজনীতি ডেঙ্গু নিয়ন্ত্রণে প্রয়োজন সামাজিক প্রতিরোধ : বাবলা

ডেঙ্গু নিয়ন্ত্রণে প্রয়োজন সামাজিক প্রতিরোধ : বাবলা

77

মাহাবুবুর রহমানঃ ডেঙ্গু নিয়ন্ত্রণে দলমত নির্বিশেষে সকল শ্রেনী পেশার মানুষকে ঐক্যবদ্ধ ভাবে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন ঢাকা-৪ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা।

আজ বুধবার শ্যামপুর খন্দকার রোডে ডেঙ্গু প্রতিরোধে নিজের ব্যক্তিগত পক্ষ থেকে শ্যামপুর-কদমতলীর সাতটি ওর্য়াডে সাতদিনব্যাপি এডিস মশা নিধনের প্রতিষেধক ছিটানো কর্মসূচীর উদ্ভোধনকালে তিনি এ কথা বলেন।

শ্যামপুর-কদমতলী থানা জাতীয় পার্টির যৌথ উদ্যোগে এই কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাংগঠনিক সম্পাদক সুজন দে, যুগ্ম প্রচার সম্পাদক শেখ মাসুক রহমান, শ্যামপুর থানা জাপার সভাপতি কাওসার আহমেদ, সাধারণ সম্পাদক ইব্রাহিম মোল্লা, মহানগর নেতা ডি. কে সমির, সুলতানা আহামেদ লিপি প্রমূখ।

এই সময় বাবলা বলেন, নগরীর এডিস মশা নির্মূলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঢাকা দক্ষিণ সিটি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ইতিমধ্যে ব্যাপক কার্যকর কর্মসূচী গ্রহণ করেছেন। আমাদের পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের নির্দেশে নির্বাচনী এলাকায় আমি এডিস মশা নির্মূলে প্রতিষেধক ছিটানো কর্মসূচী পরিচালনা করছি।

তিনি বলেন, প্রতিটা পরিবারের সদস্যদের উচিত নিজেদের ও সমাজের মানুষকে ডেঙ্গুর হাত থেকে বাঁচানোর জন্য অবশ্যই নিজ আঙ্গিনা ও বাড়ীর ছাদ পরিস্কার পরিছন্ন করে রাখা। এছাড়া এডিস মশা জম্মানোর আশাংকা রয়েছে এমন সবস্থানগুলোকে অবশ্যই পরিস্কার পরিছন্ন রাখতে হবে। এজন্য স্ব-স্ব এলাকার রাজনৈতিক নেতা-কর্মী ও সামাজিক সংগঠন এবং সুশীল সমাজের বক্তিগণকে এগিয়ে আসতে হবে।

বাবলা আরো বলেন, করোনায় আক্তান্ত ও মৃত্যুর হার যেভাবে বেড়ে চলছে, তাতে আমরা যদি এখনও সচেতন না হয়, তাহলে আমাদের আরে চরম দূর্ভোগ গুনতে হবে। তাই সকলকে মাস্ক পড়া, সামাজিক দূরস্ত বজায় রেখে চলা ও করোনা প্রতিরোধে টিকা গ্রহন করা অতিব জরুরি।