Home রাজনীতি ঠাকুরগাঁওয়ে বীর মুক্তিযোদ্ধা, প্রবীন কমিউনিস্ট তসির উদ্দিন আর নেই

ঠাকুরগাঁওয়ে বীর মুক্তিযোদ্ধা, প্রবীন কমিউনিস্ট তসির উদ্দিন আর নেই

44

ডেস্ক রিপোর্ট: ঠাকুরগাঁওয়ে বীর মুক্তিযোদ্ধা, প্রবীন কমিউনিস্ট কমরেড তসির উদ্দীন আর নেই। ৩ জানুয়ারি ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলার বাংলাগড় গ্রামে নিজ বাড়িতে অসুস্থতাজনিত কারণে কমরেড তসির উদ্দীন মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স এক বিবৃতিতে ঠাকুরগাঁওয়ে বীর মুক্তিযোদ্ধা, প্রবীন কমিউনিস্ট কমরেড তসির উদ্দীনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। বিবৃতিতে প্রয়াত কমরেড তসির উদ্দীনের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা কমরেড তসির উদ্দীন ’৭১-এর রণাঙ্গনে পাকিস্তানি হানাদার ও দেশীয় দোসরদের বিরুদ্ধে যুদ্ধ করেছিলেন। তিনি বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ঠাকুরগাঁও জেলার অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। তিনি একাধারে সিপিবি, ক্ষেতমজুর সমিতিসহ মেহনতি মানুষের মুক্তির সংগ্রামে আজীবন লড়ে গেছেন। সোমবার বিকালে তাঁকে গার্ড অব অনার প্রদান করা হয়। আজ ৪ জানুয়ারি মঙ্গলবার সকালে পার্টির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে জানাজা ও পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।