Home সারাদেশ ঠাকুরগাঁওয়ের রাতোরে ইউনিয়ন সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত।

ঠাকুরগাঁওয়ের রাতোরে ইউনিয়ন সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত।

142

মোঃ মহশীন আলী, রংপুর অফিস: “সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই”-এমন আলোচনার মধ্যে দিয়ে সামাজিক সম্প্রীতি উদ্বুদ্ধকরণ, ধর্মীয় উগ্রবাদ, জঙ্গিবাদ, সহিংসতা ও সন্ত্রাসবাদ প্রতিরোধকরণ এবং ধর্মীয় উৎসব যথাযথ মর্যাদায় পালনার্থে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার ৭ নং রাতোর ইউনিয়ন পরিষদ হলরুমে আয়োজিত এক ইউনিয়ন সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভা ১৯ অক্টোবর দুপুর ২টায় ইউনিয়ন পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়।

উক্ত ইউনিয়ন পরিষদের সচিব মোঃ খলিলুর রহমানের সঞ্চালনায় সভাপতি ও প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উক্ত রাতোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব শরৎ চন্দ্র রায়। বিশেষ আলোচনা করেন, দৈনিক যুগ বার্তা’র বিভাগীয় প্রতিনিধি এবং দৈনিক মুক্ত খবর পত্রিকার রাণীশংকৈল উপজেলা প্রতিনিধি মোঃ মহশীন আলী।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে রাতোর ইউনিয়ন পরিষদের সকল সদস্য-সদস্যাগণসহ বিভিন্ন মসজিদের পেশ ইমামগণ, বিভিন্ন মন্দিরের পুরোহিতগণ এবং বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গসহ স্কুল কলেজের শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

উপস্থিত আলোচকগণসহ প্রধান আলোচক চেয়ারম্যান বাবু শরৎ চন্দ্র রায় সকল শিশুর পারিবারিক, সামাজিক ও প্রাতিষ্ঠানিক সুশিক্ষা গ্রহণ করার উপর জোর দিয়ে বলেন- একজন মানুষ সুশিক্ষায় শিক্ষিত হলে পরিবার, সমাজ ও দেশ পাবে একটি সামাজিক সম্প্রীতি বদ্ধ জাতি; ধর্মীয় উগ্রবাদ, জঙ্গিবাদ সহিংসতা ও সন্ত্রাসবাদ মুক্ত দেশ। তিনি আরো উল্লেখ করে বলেন, আমরা যেন সবাই ধর্মীয় উৎসব যথাযথ মর্যাদায় নির্বিঘ্নে পালন করতে পারি সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকারের মহতী এই কাজকে বাস্তবায়নের নিমিত্তে উপস্থিত সবাইকে সচেতন থেকে এক হয়ে সরকারকে সহযোগিতা করার জন্য সবার প্রতি তিনি উদাত্ত আহ্বান জানান। পরিশেষে তিনি সবাইকে শারদীয় শুভেচ্ছা জানিয়ে সবার সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেন।