Home সারাদেশ ট্রেড ইউনিয়ন কর্মীকে পিটিয়ে হত্যা অশনি সংকেত

ট্রেড ইউনিয়ন কর্মীকে পিটিয়ে হত্যা অশনি সংকেত

25

স্টাফ রিপোটার: গার্মেন্ট শ্রমিকের নিম্নতম মজুরি ২৫ হাজার টাকা ঘোষণার দাবিতে আন্দোলনরত সংগঠনসমূহ আজ ২৭ জুন মঙ্গলবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ‘মজুরি বৃদ্ধিতে গার্মেন্ট শ্রমিক আন্দোলন’ ব্যানারে গাজীপুরে শ্রমিক নেতা হত্যাকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। বিক্ষোভ থেকে এই নৃশংস হত্যাকাণ্ডের সাথে জড়িতদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করার দাবি জানানো হয়েছে।
গত ২৫ জুন গাজীপুরে বাংলাদেশ গার্মেন্টস এন্ড ইন্ডাস্টিয়াল ওয়ার্কার্স ফেডারেশনের গাজীপুর জেলা কমিটির সভাপতি শ্রমিকনেতা শহিদুল ইসলাম হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং অবিলম্বে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে অনুষ্ঠিত সমাবেশে এই বর্বরোচিত হত্যাকাণ্ডকে দেশের শ্রমিক অধিকার আন্দোলনের জন্য অশনি সংকেত বলে অবিহিত করা হয়।
গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি মন্টু ঘোষের সভাপতিত্বে ও গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজু আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতির সভা-প্রধান তাসলিমা আখতার,জনস্বাস্থ্য অধিকার আন্দোলনের সংগঠক অধ্যাপক ডা. হারুন অর রশিদ, গার্মেন্টস শ্রমিক মুক্তি আন্দোলনের কার্যকরী সভাপতি শামীম ইমাম, ওএসকে গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইল শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত,বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এএএম ফয়েজ হোসেন,বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্ট ওয়ার্কারস ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক এফএমআবু সাইদ প্রমুখ।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাব থেকে কদম ফুল ফোয়ারা ঘুরে পল্টন মোড়ে এসে শেষ হয়।