Home জাতীয় টিসিবি’র গাড়ী দেখে,হামলে পরে মানুষ

টিসিবি’র গাড়ী দেখে,হামলে পরে মানুষ

38

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ জামালপুর শহরের দয়াময়ী মোড়ে টিসিবি’র পন্য নেয়ার জন্য মানুষ হামলে পরে গাড়ীর উপর।

৩ এপ্রিল (রবিবার) সকালে পন্য নিয়ে একটি টিসিবির ট্রাক জামালপুর পৌরসভার ৫নং ওয়াডের দয়াময়ী মোড়ে আসলে শতশত মানুষ হামলে পরে ট্রাকের উপর।

পুলিশ ও আনসার বাহিনী মানুষদের লাইন ধরে পন্য ক্রয়ের অনুরোধ করলে মানুষ লাইন ধরেতে শুরু করে কিন্তু একটা পর্যায়ে গিয়ে মানুষ লাইন ছারা হয়ে ছত্রভঙ্গ হয়ে গেলে মারামারি বেধে যায়। পরবর্তীতে মেজিষ্ট্রেটের উপস্হিতিতে পুলিশ আবার লাইন ধরানোর চেষ্টা করলে মানুষ লাইন ধরতে শুরু করে।

সরজমিনে দেখা যায়,রোজার প্রথম দিনে প্রচন্ড গরমে মানুষ টিসিবি’র পন্য নেয়ার চেষ্টা করছে। মানুষ খুব অস্তিত্বকর অবস্থায় দাঁড়িয়ে আছে লাইনে। লাইনে নারীদের সংখ্যা চোখে পরার মত। যারা ডিলারের পরিচিত তারা শুরুতেই টিসিবি’র পন্য নিয়ে চলে যায়। অনেককে টিসিবির পন্য না নিয়ে চলে যেতে দেখা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন টিসিবি’র পন্য ক্রয়কারী বলেন,টিসিবি’র একটি কার্ডে দুইবার পন্য নেয়া যায়। দুই লিটার সয়াবিন তেল,দুই কেজি চিনি,দুই কেজি মশুরির ডাল দিচ্ছে প্রতি কার্ডধারীকে চারশত ষাট টাকা মূল্যে। এইটুকু নিতে আমাদের এতটা কষ্ট করতে হচ্ছে যে বলার কিছু নেই। সরকারের উচিত টিসিবি’র পন্য বিক্রি একটা নিয়মের মধ্যে নিয়ে এসে সহজ করা উচিত এবং সারা বছর অবিরাম দেয়া উচিত।

ডিলারের পক্ষ থেকে জানানো হয়,আমরা পুলিশের সহযোগিতায় সুশৃঙ্খল ভাবে মাল দেয়ার চেষ্টা করছি। বিশৃঙ্খলা হলে কিছু করার নেই। আমাদের সাথে আনসার,পুলিশ ও ম্যাজিষ্ট্রেট রয়েছে অতএব বিশৃঙ্খলা হবে না।