Home রাজনীতি জিয়াউদ্দিন বাবলুর মৃত্যুতে এরশাদ ট্রাস্টি বোর্ডের শোক

জিয়াউদ্দিন বাবলুর মৃত্যুতে এরশাদ ট্রাস্টি বোর্ডের শোক

32

ডেস্ক রিপোর্ট: জাতীয় পার্টির মহাসচিব ও সাবেক মন্ত্রী জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুতে গভীর শোক ও দূঃখ প্রকাশ করেছে হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টি বোর্ড।

আজ শনিবার ট্রাস্টির চেয়ারম্যান কাজী মামুনুর রশীদ এক শোক বার্তায় জিয়াউদ্দিন বাবলুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দলের বলেন, নেতা হিসেবে বাবলু ছিলেন ভিন্ন ধারার একজন মানুষ। তার বলিষ্ঠ নেতৃত্ব জাতীয় পার্টিকে এগিয়ের পথে কম ভুমিকা রাখেনি। গণতন্ত্র চর্চ্চায় দলেও তিনি ছিলেন সোচ্চার।

কাজী মামুন বলেন, বলেন, জিয়াউদ্দিন বাবলু একজন সংগ্রামী রাজনীতিক ছিলেন। জীবনের বেশিরভাগ সময় গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে রয়েছে তার ভুমিকা। ছাত্র জীবন থেকেই যার প্রতিবাদি কণ্ঠসর সরব ছিলো, সেই মানুষটি শেষ বেলায়ও সিলেটে একটি গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে সোচ্চার ছিলেন।

কাজী মামুন বলেন, ক্ষমতায় থাকাকালীন তিনি ছিলেন একজন সফল মন্ত্রী। তার সাফল্যের ধারায় অল্প সময় তিনি উপমন্ত্রী থেকে হয়েছেন জ্বালানী মন্ত্রী। আর ছাত্র জীবনে তিনি ছিলেন অনন্য সংগ্রামী একজন ছাত্র নেতা। ছাত্রদের যে কোনো দাবি আদায়ে তিনি ছিলেন সামনের সারির নেতা। তার হাত ধরেই পল্লীবন্ধুর শাসনামলে শিক্ষা ও জ্বালানী খাতে আসে ব্যাপক পরিবর্তন।