Home রাজনীতি জাসদ নেতা বিশিষ্ট ব্যবসায়ী জাহিদ হোসেন ফিরোজের মৃত্যু

জাসদ নেতা বিশিষ্ট ব্যবসায়ী জাহিদ হোসেন ফিরোজের মৃত্যু

44

ডেস্ক রিপোর্ট: জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী, এফবিসিসিআই-এর ফ্রেইট ফরোয়ার্ডিং বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সদস্য, বাংলাদেশ ফ্রেইট ফরোয়ার্ডিং এসোসিয়েশনের পরিচালক, এওয়ার্ড ট্রান্সপোর্টেসন লি: এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জাহিদ হোসেন ফিরোজ ১৫ নভেম্বর মঙ্গলবার রাত ১০:৩০ টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্না…..রাজেউন)। তিনি দীর্ঘদিন যাবৎ ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী, ১কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন গুনগ্রাহী রেখে গেছেন। আজ ১৬ নভেম্বর বুধবার সকাল ৭:৩০ টায় বাসাবো খেলার মাঠের পাশে তার আবাসস্থল ‘নাভানা সিলভার ডেল’-এর মসজিদে প্রথম নামাজে জানাজা শেষে গ্রামের বাড়ি বরিশাল শহরে নিয়ে যাওয়া হয়। বরিশাল শহরের হাতেম আলী কলেজের পাশে করিমকুটির মসজিদে বাদ আছর দ্বিতীয় নামাজে জানাজা শেষে বরিশাল গোরস্থানে তাকে সমাহিত করা হবে।

জাসদের শ্রদ্ধা নিবেদন
জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি বীরমুক্তিযোদ্ধা সাফুজ্জামান বাদশা, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, সাংবাদিক মুনির হোসেন, রফিকুল আলম জাসদের পক্ষ থেকে প্রায়ত জাসদ নেতা জাহিদ হোসেন ফিরোজের কফিনে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন।

জাসদের শোক
জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক শোকবার্তায় দলের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য জাহিদ হোসেন ফিরোজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবার-স্বজন-সহযোদ্ধাদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন। তারা বলেন, জাহিদ হোসেন ফিরোজ বিভিন্ন সময়ে জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, সহ-সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছেন এবং মৃত্যুর পূর্ব পর্যন্ত কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি শারীরিক অসুস্থতার মধ্যেও দলের অর্পিত দায়িত্ব পালনের চেষ্টা করেছেন। দলের প্রতি তার শর্তহীন আনুগত্য ও দলের সদস্য হিসাবে ভূমিকা পালনে প্রচেষ্টা চিরস্মরণীয় হয়ে থাকবে।