Home রাজনীতি জাসদের বর্ষবিদায় ও বর্ষবরণ অনুষ্ঠান

জাসদের বর্ষবিদায় ও বর্ষবরণ অনুষ্ঠান

40

স্টাফ রিপোটার: বঙ্গাব্দ ১৪২৯ বিদায় উপলক্ষে চৈত্র সংক্রান্তি এবং বঙ্গাব্দ ১৪৩০ কে স্বাগত: জানিয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কমিটি আজ ৩০শে চৈত্র ১৪২৯ (১৩ এপ্রিল) বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে সংক্রান্তি সন্ধ্যা অনুষ্ঠানের আয়োজন করে। এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি। এ সময়ে উপস্থিত ছিলেন জাসদ সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ুম, যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, যুগ্ম সাধারণ সম্পাদক নাইমুল আহসান জুয়েল, জাতীয় শ্রমিক জোটের সভাপতি বীরমুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা, জাসদ ঢাকামহানগর দক্ষিণ সভাপতি হাজী ইদ্রিস বেপারী, সাধারণ সম্পাদক এড. মহিবুর রহমান মিহির, জাসদের দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, জনসংযোগ সম্পাদক শরিফুল কবির স্বপন, সাংস্কৃতিক সম্পাদক শহীদ আলমগীর, ছাত্রলীগ(ন-মা) সভাপতি রাশিদুল হক ননী প্রমূখ।

জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি তার ভাষণে বাংলা নতুন বছর ১৪৩০ বঙ্গাব্দকে স্বাগত: জানিয়ে বাংলাদেশসহ বিশ্বের সকল বাঙালি এবং বাংলাদেশের পাহাড় ও সমতলের আদিবাসীদের শুভেচ্ছা জানান। তিনি বলেন, বাংলা নববর্ষ, পহেলা বৈশাখ, চৈত্র সংক্রান্তি, সংক্রান্তি, বৈশাখ-সাংগ্রাই-বিজু বাংলাদেশের বাঙালি ও আদিবাসীদের সর্বজনীন উৎসব। বাংলা নববর্ষকেন্দ্রিক সকল উৎসব সকল ধরনের ভেদ-বিভেদ-অসমতা- বৈষম্যের বিপরীতে অমিত ভালোবাসা ও সাম্যের স্ফূরণ। তিনি ধরিত্রী মাতার প্রাণ ও প্রকৃতির প্রতি মানুষের শ্রদ্ধা ও ভালোবাসা থেকে উৎসারিত সকল সর্বজনীন উৎসবের চেতনা ধারণ করে মানুষ আর সকল প্রাণ ও প্রকৃতিকে ভালোবাসার চর্চা অব্যাহত রাখার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।
তিনি বলেন, সত্য, সুন্দর, শুভ ও সাম্যের ভবিষ্যতের দিকে এগিয়ে যেতে অতীতের সকল অপরাধ, স্খলন ও বিকৃতি থেকে বাংলাদেশকে মুক্ত করাই হবে নববর্ষের প্রত্যয়। তিনি ধর্মের নামে বৈষম্য সৃষ্টিকারী তেঁতুলতত্ত্ব, সকল ধরনের সাম্প্রদায়িক সংষ্কৃতি, রাষ্ট্র ও সমাজে বিদ্যমান সকল ধরনের পশ্চাৎপদতা, বিকৃতি, বিচ্যুতি, বিভ্রান্তি, বৈষম্য, অন্যায়, অনাচার, অবিচার মোকাবেলা করে নতুন প্রজন্মের সুস্থ-সাবলিল মানস গঠনে স্বচ্ছ ও বলিষ্ঠ অবস্থান গ্রহণের জন্য দলের সর্বস্তরের নেতা-কর্মীসহ শুভবুদ্ধি সম্পন্ন সকল ব্যক্তি-মহল-গোষ্ঠী-দলের প্রতি আহ্বান জানান।

এরপর অনুষ্ঠানে উপস্থিত দলের নেতা-কর্মীরা সমবেত কণ্ঠে গান গেয়ে বর্ষবিদায় ও বর্ষবরণ করেন।