Home খেলা জার্সিতে লেখা নেই ভারতের নাম, নতুন বিতর্কে পিসিবি

জার্সিতে লেখা নেই ভারতের নাম, নতুন বিতর্কে পিসিবি

23

ডেস্ক রিপোর্ট: টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর শুরু হতে আর বেশি সময় নেই। এর আগেই পাকিস্তানের জার্সি নিয়ে শুরু হয়েছে নতুন বিতর্ক। গ্রুপ পর্বে ভারত-পাকিস্তান লড়াই দেখতে মুখিয়ে ক্রিকেটপ্রেমীরা। এরই মধ্যে উত্তেজনা ছড়াচ্ছে মাঠের বাইরের ঘটনা।

এই মৌসুমের টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে হলেও আয়োজক হিসেবে থাকছে ভারতই। করোনা মহামারির কারণে নিজেদের দেশে বিশ্বকাপ আয়োজন করতে পারছে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। উল্লেখ্য, দলগুলো বিশ্বকাপে অংশ নেয় বিশেষ ডিজাইনের জার্সি পরে। আর জার্সিতে আয়োজক দেশের নাম থাকা বাধ্যতামূলক। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সেই নিয়ম মানেনি।

এই ধরনের ভুল সামনে আসার পর বিশ্বজুড়ে পাকিস্তানের এই কাণ্ডে নিন্দার ঝড় শুরু হয়। অনেকে পাকিস্তানের এই কাণ্ড দেখে বিরক্তি প্রকাশ করে। নতুন দল নেদারল্যান্ডস পর্যন্ত তাদের জার্সিতে বিশ্বকাপের লোগোতে ভারতের নাম লিখেছে। সেখানে পাকিস্তানের মত এক পুরনো ক্রিকেট খেলিয়ে দেশ কী ভাবে এই ভুল করল তা নিয়ে প্রশ্ন তোলেন ক্রিকেটপ্রেমীরা।
পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ জার্সি এখনো আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়নি। তবে এই ভুল নিয়ে এখনও পর্যন্ত ICC বা PCB-র পক্ষ থেকে কিছু জানানো হয়নি। ২৪ অক্টোবর ভারতের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপের অভিযান শুরু করবে পাকিস্তান। দুই দেশের মধ্যে কূটনৈতিক সমস্যার কারণে দীর্ঘদিন দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ। ফলে ICC-র টুর্নামেন্টের মুখোমুখি হয় দুই দেশ। কিন্তু বিশ্বকাপে এখনও পর্যন্ত ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপে গ্রুপ স্তরে ও ফাইনালে দুবার পাকিস্তানকে হারায় ভারত। ফলে এবার সেই ধারা বজায় রাখতে মরিয়া কোহলিরা।-আমাদের সময়.কম