Home জাতীয় জামালপুরে পর্যটন শিল্প বিকাশে লাটারী,ড্র অনুষ্ঠিত

জামালপুরে পর্যটন শিল্প বিকাশে লাটারী,ড্র অনুষ্ঠিত

84

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ জামালপুরে পর্যটন শিল্প বিকাশে জামালপুর জেলা প্রশাসকের (ডিসি) পৃষ্ঠপোষকতায় এ্যানি টুরিজম নামে একটি প্রতিষ্ঠান গত তিন মাস যাবৎ জামালপুরের বিভিন্ন এলাকায় কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠানটি শুরু থেকে লটারীর আয়োজন করে।

৩০ ডিসেম্বর (বৃহস্পতিবার) সন্ধ্যায় জামালপুর এ্যানি ট্যুরিজম অফিসে আয়োজন করে লটারীর ড্র। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর জেলা প্রশাসক (সার্বিক) মো.মোখলেছুর রহমান। এছাড়া উপস্থিত ছিলেন ,এ্যানি ট্যুরিজমের সিইও শেখ মু.জাহিদুল রহমান জুয়েল,সিও সুমন মাহমুদ,হেড অব মার্কেটিং আব্দুস সেলিম,মাহমুদুল হাসান,কাজী অয়ন, ইমন আহমেদসহ জেলার গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মো.মোখলেছুর রহমান,এডিসি(সার্বিক)মহোদয় বলেন, জামালপুরে পর্যটনের তেমন একটা বিকাশ ঘটেনি। আমরা ডিসি অফিসের পৃষ্ঠপোষকতায় বিভিন্ন সময় বিভিন্ন প্রতিষ্ঠানকে উদ্বোদ্ধ করার চেষ্টা করেছি। আমরা সারা বাংলাদেশে প্রধানমন্ত্রী কার্যালয়ের উদ্যোগে জেলায় জেলায় উদ্যোক্তা তৈরী করতে ইএসডিপির মাধ্যমে ট্রেনিং করাই। আমাদের জামালপুরেও প্রচুর ছেলে-মেয়ে ইএসডিপিতে ট্রেনিং করে উদ্যোক্তা হয়েছে। এ্যানি ট্যুরিজমের প্রত্যেকটি ছেলেই ইএসডিপিতে ট্রেনিং করা এবং এই প্রতিষ্ঠানটিকে জামালপুর ডিসি অফিস থেকে পৃষ্ঠপোষকতা করে থাকে। আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে এ্যানি ট্যুরিজমেরসহ বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে জামালপুর জেলায় পর্যটনের বিকাশ ঘটাতে চেষ্টা করে যাচ্ছি। আগামী জানুয়ারী মাসের প্রথম সপ্তাহে পর্যটনের উপর দুটি ব্যাচের প্রশিক্ষণ শুরু হবে। জামালপুরে বেশ কয়েকটি পর্যটন এলাকা রয়েছে এগুলিতে উন্নয়ন ঘটাতে পারলে আমরা সফল হবো। এজন্য এ্যানি ট্যুরিজমসহ সকলের সহযোগিতা কামনা করছি।

এরপর লটারীর ড্র অনুষ্ঠিত হয়। লাটারী ড্র করেন এডিসি(সার্বিক) মো.মুখলেছুর রহমান। লাটারীতে চার জন মধ্যে একজন বাংলাদেশের বাহিরে ভারতের সিকিম এবং তিন জন বাংলাদেশের মধ্যে সাঁজেক একদম ফ্রী ট্যুর করতে পরবে।

জামালপুরে পর্যটন শিল্পের সম্ভাবনা রয়েছে বলে মনে করেন এ্যানি ট্যুরিজমের সিইও শেখ মু. জাহিদুল রহমান জুয়েল। তিনি যুগবার্তাকে আরও বলেন, আমরা এখনও কোভিট মোকাবিলা করছি। এরপরেও আমরা জামালপুরে গত দুই মাসে পর্যটন বিষয়ে ভাল সাড়া পেয়েছি। প্রশাসন থেকে যদি সহযোগিতা করা হয় তাহলে এ্যানি ট্যুরিজম এবং জামালপুরে পর্যটন শিল্প আরও অনেক এগিয়ে যাবে।