Home শিক্ষা ও ক্যাম্পাস জাবি ৬ টি খাবার দোকানে পঁয়ত্রিশ হাজার টাকা জরিমানা

জাবি ৬ টি খাবার দোকানে পঁয়ত্রিশ হাজার টাকা জরিমানা

312

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বটতলার খাবারের দোকানগুলোতে অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসময় ফ্রিজে পচা-বাসি রাখা ও বিক্রির অভিযোগে ৬টি দোকানকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (১৯ জুন) রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, মওলানা ভাসানী হল এবং আ ফ ম কামালউদ্দীন হল সংলগ্ন খাবারের দোকানগুলোতে এ অভিযান চালানো হয়।

এসময় পচা- বাসি খাবার রাখা ও বিক্রির অভিযোগে রাবেয়া ভর্তা বাড়ি হোটেলকে ৫ হাজার, হাবিব হোটেলকে ৫ হাজার, আল মদিনা হোটেল ও রেস্টুরেন্টকে ৫ হাজার, তাজমহল হোটেল এন্ড রেস্টুরেন্টকে ১০ হাজার, সুজন রেস্টুরেন্ট এন্ড কেটারিং সার্ভিসকে ৫ হাজার ও সিয়াম হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও আ ফ ম কামালউদ্দিন হলের ওয়ার্ডেন ইখতিয়ার উদ্দিন ভূঁইয়ার নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এসময় সহকারী প্রক্টর মনির উদ্দিন শিকদার, মো. রনি হোসাইন, তানভীর আহমেদ উপস্থিত ছিলেন।

অভিযান শেষে ইখতিয়ার উদ্দিন ভুইয়া সাংবাদিকদের বলেন, ‘আমাদের নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজকে খাবারের দোকানগুলোতো অভিযান চালিয়েছি। পঁচা- বাসি বিক্রির অভিযোগে ৬টি দোকানকে ৩৫ হাজার টাকা জরিমানা করে সতর্ক করেছি। যদি তারা খাবারের মান উন্নত না করে বা পচা বাসি খাবার বিক্রি করে তাহলে দোকানগুলো স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হবে। খাবারের মূল্য নিয়ন্ত্রণের জন্য নতুন মূল্য তালিকা শীঘ্রই দোকানগুলোতে ঝুলিয়ে দেব।