Home জাতীয় জাবি ছাত্রলীগ হবে সাধারণ শিক্ষার্থীবান্ধব সংগঠন

জাবি ছাত্রলীগ হবে সাধারণ শিক্ষার্থীবান্ধব সংগঠন

85

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকে সাধারণ শিক্ষার্থীদের সংগঠন হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছে ছাত্রলীগের নতুন নেতৃত্ব। মঙ্গলবার (৪ জানুয়ারি) নতুন কমিটির প্রথম র‍্যালি শেষে এ প্রত্যয় রাখেন ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন।

ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত বর্ণাঢ্য র‍্যালি শেষে আয়োজিত এক সমাবেশে এসব কথা বলেন সংগঠনটির বিশ্ববিদ্যালয় শাখার শীর্ষ নেতারা। এ সময় র‍্যালিতে কয়েক শ নেতাকর্মী অংশগ্রহণ করেন।

এর আগে বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে র‍্যালি শুরু করে ছাত্রলীগের নেতাকর্মীরা। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রাধান সড়ক প্রদক্ষিণ করে ক্যাফেটেরিয়া চত্বরে এসে এক সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়।

সমাবেশে ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, আমরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকে মডেল ছাত্রলীগে রুপান্তর করতে চাই। দীর্ঘ অচলায়তন ভেঙে আমাদের দায়িত্ব দেওয়া হয়েছে। বিগত দিনে ছাত্রলীগের নাম ব্যবহার করে অনেকে অনেক উদ্দেশ্য হাসিল করেছে। আমরা চেষ্টা করব আগামীতে সবাইকে সাথে নিয়ে ছাত্রলীগের রাজনীতি করতে। ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের সংগঠন। দেশরত্ন শেখ হাসিনার ছাত্রলীগ ভালোভাবে চালানোর চেষ্টা আমাদের থাকবে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, ছাত্রলীগের ইতিহাস উজ্জ্বল। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় থাকে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সবসময়ই শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য কাজ করে যাবে।

তিনি আরও বলেন, আমরা নতুন দায়িত্ব পেয়েছি কেন্দ্রীয় নেতাদের পরামর্শে ও সকলকে সঙ্গে নিয়ে ছাত্রলীগ কাজ করতে চায়। ছাত্রলীগ ছাত্রদের সংগঠন। জাহাঙ্গীরনগর ছাত্রলীগ সবার সহযোগিতায় সর্বজনীন ছাত্রলীগ হিসেবে কাজ করতে চায়। ছাত্রলীগ কর্মীর চেয়ে সমর্থক হাজারগুণ শক্তিশালী। মিছিলে হয়তো পাঁচশ কর্মী থাকবে কিন্তু ছাত্রলীগের সমর্থক থাকবে হাজার হাজার। আমরা এই প্রত্যয় নিয়ে কাজ করে যেতে চাই।

উল্লেখ্য, ৩ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। এতে সভাপতি করা হয় বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সহসম্পাদক আকতারুজ্জামান সোহেলকে এবং সাধারণ সম্পাদক করা হয় সাবেক সহসম্পাদক হাবিবুর রহমান লিটনকে।