Home শিক্ষা ও ক্যাম্পাস জাবির ৪৪ ব্যাচের শিক্ষা সমাপনী উৎসবের আহ্বায়ক কমিটি গঠন

জাবির ৪৪ ব্যাচের শিক্ষা সমাপনী উৎসবের আহ্বায়ক কমিটি গঠন

1829

বোরহান উদ্দিন, জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৪৪ ব্যাচের শিক্ষার্থীদের শিক্ষা সমাপনী উৎসব (র‍্যাগ) উদযাপনের লক্ষ্যে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী মাহবুবুর রহমান (লেনিন) আহ্বায়ক ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আবু ওয়ালিদ কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

গত শুক্রবার (১০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের জাকসু ভবনে ব্যাচের শিক্ষার্থীদের নির্বাচনের মাধ্যমে এই কমিটি গঠন করা হয়।
আহ্বায়ক মাহবুবুর রহমান (লেনিন) বলেন, আমরা প্রশাসনের সাথে বসে আলোচনার মাধ্যমে নিয়মের ভিতর দিয়ে শিক্ষা সমাপনী উৎসবের আয়োজন করব। সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে যেন বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি অক্ষুণ্ণ থাকে সেই বিষয়ে সর্বোচ্চ সতর্ক থেকে একটি সুন্দর অনুষ্ঠান উপহার দিতে পারবো বলে আশা রাখি।’

শিক্ষা সমাপনী উৎসব কবে অনুষ্ঠিত হবে জানতে চাইলে তিনি বলেন, জাতীয় নির্বাচনের পরে আমাদের শিক্ষা সমাপনীর কথা চিন্তা করতেছি। তাই আমরা চেষ্টা করবো ডিসেম্বরের মাঝেই আমাদের সমস্ত আয়োজন সম্পন্ন করতে। বিশেষ করে রাজা রাণী নির্বাচন।

কোষাধ্যক্ষ আবু ওয়ালিদ বলেন, “৪৪ ব্যাচের একজন প্রতিনিধি হিসেবে শিক্ষা সমাপনী উৎসবে কাজ করতে পারা আমার জন্য অত্যন্ত আনন্দের।আমরা ধারাবাহিকভাবে বিভিন্ন সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে শিক্ষা সমাপনী উৎসবের মূল আয়োজনের দিকে এগিয়ে যাবো। সাংস্কৃতিক রাজধানী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য যাতে আমরা ধরে রাখতে পারি সে বিষয়টি আমাদের লক্ষ্য থাকবে।

উল্লেখ্য, প্রতি বছরই জমকালো আয়োজনের মধ্য দিয়ে জাবিতে শিক্ষা সমাপনী অনুষ্ঠান আয়োজন করা হয়৷ সম্মিলিত উদ্যোগে এই শিক্ষা সমাপনী অনুষ্ঠান আয়োজন করা হয়ে থাকে। এজন্য একটি মূল কমিটি গঠিত হয়। মূল কমিটি থেকে কিছু ধাপ পর্যালোচনা করে উপকমিটি গঠিত হয়। ক্রমে দুইজন করে সদস্য নিয়ে হল কমিটি, স্পন্সর কমিটি গঠন করা হয়। এছাড়া এই উদযাপনের মূল আকর্ষণ হল সাংস্কৃতিক অনুষ্ঠান। জাবির মুক্তমঞ্চে কনভেনর ব্যাচের শিক্ষার্থীরা নিজস্ব পরিকল্পনা ও পরিবেশনায় এই সাংস্কৃতিক পর্বের আয়োজন করেন। এ জন্য একটি সাংস্কৃতিক কমিটিও গঠিত হয়। নাচ, গান, আবৃত্তি, র‌্যাম্প, অ্যাক্রোবেটিকসহ বিভিন্ন আয়োজনে সাংস্কৃতিক পর্ব সাজানো হয়। রাজা-রানী নির্বাচন, কনসার্ট ও বিভিন্ন সাংস্কৃতিক আয়োজনে বিদায়ী শিক্ষার্থী ছাড়াও বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের আকর্ষণ থাকে এই সমাপনী অনুষ্ঠানের প্রতি।