Home শিক্ষা ও ক্যাম্পাস জাবির ফিস্টে থাকবে না ইসরায়েলি পণ্য

জাবির ফিস্টে থাকবে না ইসরায়েলি পণ্য

172

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ( জাবি) মহান বিজয় দিবস উপলক্ষে এবারের বিশেষ খাবারে থাকবে না ইসরায়েলি পানীয়। শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে প্রতি বারের মতো এবারে বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য বিশেষ খাবারের আয়োজন করা হয়েছে। গত কিছুদিন ধরে শিক্ষার্থীরা বিভিন্ন মাধ্যমে বিশেষ খাবারে ইসরায়েলি পণ্য বয়কট করার দাবি জানান। তারা জানান, আমাদের বিজয় দিবস প্রতিটি নাগরিকের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের বিজয়ের এই দিনে একটি জাতির স্বাধীনতা হরনকারী দেশের পণ্য আমরা ব্যবহার করতে চাই না। তাঁর পরিবর্তে স্বদেশী পণ্য ব্যবহার করা হোক।
এ বিষয়ে জানতে চাইলে হল প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক নিগার সুলতানা বলেন, আমরা শিক্ষার্থীদের জন্য। শিক্ষার্থীদের যেকোন যৌক্তিক দাবিকে আমরা সমর্থন করবো। তাই আমরা প্রতিটি হলের বিশেষ খাবার আয়োজক কমিটিকে জানিয়ে দিয়েছি ইসরায়েলি পণ্যের পরিবর্তে দেশীয় পণ্য ব্যবহার করতে।
আল বেরুনী হলের প্রভোস্ট অধ্যাপক জুলকারনাইন বলেন, এবারের আয়োজনে আমরা ইসরায়েলি দখলদারদের পণ্য ব্যবহার করবো না। শিক্ষার্থীদের দাবিটি সমর্থন যোগ্য। তার পরিবর্তে দেশীয় কোন কোম্পানির পণ্য ব্যবহার করবো।