Home শিক্ষা ও ক্যাম্পাস জাবিতে শুরু হল আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ক্রীড়া সপ্তাহ

জাবিতে শুরু হল আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ক্রীড়া সপ্তাহ

742

বোরহান উদ্দীন: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ( জাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের আয়োজনে শুরু হল আন্তঃবিভাগ ক্রীড়া সপ্তাহ।

Sports Unite, World Ignites এই স্লোগানকে সামনে নিয়ে এই আয়োজন চলবে ৩-৫ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত। এই আয়োজনকে ঘিরে বিভাগকে নানা সাজে সজ্জিত করা হয়েছে। শিক্ষার্থীদের মাঝে বিরাজ করছে উৎসব মুখর পরিবেশ।

প্রথম বারের মতো আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের এই আয়োজেন ১১ টি ইভেন্টে ৬৩০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। একজন শিক্ষার্থী চাইলে শর্ত সাপেক্ষে একাধিক ইভেন্টেও অংশগ্রহণ করতে পারবেন। ক্রীড়া ইভেন্ট গুলো হল ক্রিকেট, ফুটবল, দাবা, লুডু, ক্যারম, টেবিল টেনিস,বাস্কেটবল, আইকিউ টেস্ট, কুইজ, পিলো পাসিং, পাঞ্জা লড়াই।

শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকদের জন্য থাকবে স্পেশাল ইভেন্ট। আগামী ৭ ই সেপ্টেম্বর আড়ম্বরপূর্ণ একটি অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার ও ক্রেস্ট প্রদান করা হবে। মোট প্রাপ্ত পয়েন্টের ভিত্তিতে বিভাগের শ্রেষ্ঠ ব্যাচ ঘোষণা করা হবে।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ক্রীড়া শিক্ষক সাজ্জাদ হোসেন বলেন, বিভাগের ভারপ্রাপ্ত ক্রীড়া শিক্ষক হিসেবে এটি আমার প্রথম বড় পরিসরের কোন আয়োজন। আমি বিশ্বাস করি, সুস্থ বিনোদনের মাধ্যম হিসেবে খেলাধুলা সবচেয়ে কার্যকর ভুমিকা রাখে। শারিরিক এবং মানসিক স্বাস্থ্যের উন্নতি সাধনে এ ধরনের অংশগ্রহণ মুলক আয়োজন জরুরি। বিভাগের সভাপতি, সিনিয়র শিক্ষকবৃন্দ এবং আয়োজনের সাথে সংশ্লিষ্ট সবাইকে আমি আন্তরিক কৃতজ্ঞতা জানাই। সবার সহযোগিতার ফলে এই আয়োজনটি সম্ভব হয়েছে।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি অধ্যাপক
তাসমিয়া পারসূব জানান, পড়ালেখার পাশাপাশি ক্রীড়া, শিক্ষার্থীদের একঘেয়েমিয়তা দূর করে নতুনভাবে প্রাণসঞ্চার করে। আমাদের চিন্তা ভাবনা আছে প্রতিবছর এরকম আয়োজন করার। তবে এবারে আমরা শিক্ষার্থীদের ভালোই সাড়া পেয়েছি। আশা করি এই ধারাবাহিকতা অব্যহত থাকবে।