Home শিক্ষা ও ক্যাম্পাস জাবিতে ‘বিসিএস আড্ডা’ বসবে ২৮ মার্চ

জাবিতে ‘বিসিএস আড্ডা’ বসবে ২৮ মার্চ

38

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিসিএস’র প্রস্তুতি নিতে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাবের (জেইউসিসি) উদ্যোগে আগামী সোমবার (২৮ মার্চ) ‘বিসিএস আড্ডা’র ৬ষ্ঠ আসরের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) কনফারেন্স রুমে সংগঠনটির আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে আয়োজনের আহ্বায়ক জাহিদ হাসান লিখিত বক্তব্যে বলেন, আগামী সোমবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামে বিসিএস আড্ডা বসবে। আড্ডা সবার জন্য উন্মুক্ত থাকবে। ফলে যে কেউ চাইলে এতে অংশগ্রহণ করতে পারবে। আড্ডায় বিসিএস’র বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা ও অনুপ্রেরণামূলক বক্তব্য রাখবেন বক্তারা।

তিনি আরো বলেন, এবারের বিসিএস আড্ডায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, জাবির সাবেক উপাচার্য ও পিএসসি সদস্য অধ্যাপক শরীফ এনামুল কবির। এছাড়া অনুপ্রেরণামূলক বক্তব্য রাখবেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার এস এম শামীম, ধামরাই উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকি, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ নুরুল আলম, আড়াইহাজার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত মোহাম্মদ নোমান এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহকারী পুলিশ কমিশনার রাজন কুমার সাহা প্রমুখ।

জাহিদ হাসান বলেন, বিসিএস আড্ডা উপলক্ষে আগামী ২৫ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত বিসিএস পরিক্ষায় অংশগ্রহণে আগ্রহী শিক্ষার্থীদের জন্য লজেন্স’র আয়োজনে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ প্রতিযোগিতায় সর্বোচ্চ নম্বরধারী প্রথম ৩ জনকে মেধাবৃত্তি ও নগদ পুরস্কার দেওয়া হবে। কুইজ প্রতিযোগিতায় শুধুমাত্র ‘লজেন্স’ অ্যাপস থেকে অংশগ্রহণ করা যাবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেইউসিসি’র সভাপতি মারিয়াম জাহান সাবিলা, সাধারণ সম্পাদক হাসিন মুশতারী তারিশা, মিডিয়া সম্পাদক আরিফুজ্জামান উজ্জল, শিক্ষা ও উন্নয়ন বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম ও সহকারী শিক্ষা ও উন্নয়ন বিষয়ক সম্পাদক নাছির উদ্দিন প্রমুখ।