Home শিক্ষা ও ক্যাম্পাস জাবিতে প্রক্সি দিতে এসে আটক ঢাকা কলেজের শিক্ষার্থী

জাবিতে প্রক্সি দিতে এসে আটক ঢাকা কলেজের শিক্ষার্থী

138

জাবি সংবাদদাতা: জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনে কলা ও মানবিকী অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষায় প্রক্সি দিতে আসা এক শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটকৃত শিক্ষার্থী সাগর হোসেন ওরফে রোহান ঢাকা কলেজের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের (২০২০-২০২১ সেশন) শিক্ষার্থী।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) পঞ্চম শিফটের পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ১৩০ নং কক্ষ থেকে তাকে আটক করা হয়। পরে কক্ষ পরিদর্শক তাকে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার কাছে হস্তান্তর করে। এসময় জিজ্ঞাসাবাদে তিনি অপরাধ স্বীকার করেন।

রোহান জানান, ‘রাজশাহীর তানোরের মহির আলীর ছেলে টুটুল হাসানের পরিবর্তে টাকার বিনিময়ে এই পরীক্ষায় অংশ নিতে এসেছিলেন।’

পরে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখা অভিযুক্ত রোহানকে ঢাকার আশুলিয়া পুলিশ সার্কেলের তুলে ‍দিলে ভ্রাম্যমান আদালতের সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুর রহমান পাবলিক পরীক্ষা আইন ১৯৮০ এর ৩(খ) ধারা অনুযায়ী এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং দুইশত টাকা জড়িমানা করেন।

এ বিষয়ে প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, আটককৃত রোহান প্রক্সি দেওয়ার কথা স্বীকার করেছেন। আমরা তাকে ভ্রাম্যমান আদালতের হাতে তুলে দিয়েছি। অপরাধের মাত্রা বিবেচনা করে আদালত তাকে শাস্তি প্রদান করবেন। এ ধরনের অপরাধে আরো কেউ জড়িত আছে কী না তা খতিয়ে দেখা হবে।