Home ধর্ম জাবিতে জন্মাষ্টমী পালন

জাবিতে জন্মাষ্টমী পালন

244

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ( জাবি) শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে সনাতন বিদ্যার্থী সংসদের উদ্যোগে সনাতন ধর্মালম্বীদের নিয়ে বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় শুভ জন্মাষ্টমী পালন করা হয়েছে।

বুধবার (০৬ সেপ্টেম্বর) সকাল ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মের শিক্ষার্থীরা কেন্দ্রীয় মন্দির থেকে মঙ্গল শোভাযাত্রা বের করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গা ঘুরে আবারো কেন্দ্রীয় মন্দিরের চত্বরে জমায়েত হয়।
বিকেল চারটায় মঙ্গলাচরণ ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান মালার সূচনা করা হয়। এরপর সনাতন বিদ্যার্থী সংসদের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। সামাজ বিজ্ঞান অনুষদের অডিটোরিয়ামে রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় সাথে কুইজের ও ব্যবস্থা করা হয়।
সনাতন বিদ্যার্থী সংসদের সভাপতি শ্রী তমাল কান্তি রায় বলেন,সনাতন ধর্ম ও শ্রীমদ্ভগবদগীতার প্রবর্তক ভগবান শ্রীকৃষ্ণের জন্ম মাহেন্দ্রক্ষণ শ্রী জন্মাষ্টমী উপলক্ষে প্রতিবারের মতো এবারও সনাতন বিদ্যার্থী সংসদের পক্ষ থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছি।

পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ দুষ্টের দমন, অনুশাসন পালন ও ধর্ম প্রতিষ্ঠার মহানায়ক। তার যুগান্তকারী কথায়, তাকে সাম্য এবং বিশ্বের কল্যাণের জন্য নিজেকে উৎসর্গ করতে বলা হয়। ঈশ্বরের এই সর্বোচ্চ নির্দেশকে অনুপ্রাণিত করতে এবং তাঁর আদর্শে জীবনকে অনুপ্রাণিত করতে আয়োজন করা হয়েছে আমাদের এ অনুষ্ঠান।