Home রাজনীতি চাল, ডাল, তেল, চিনি, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমাও

চাল, ডাল, তেল, চিনি, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমাও

46

ডেস্ক রিপোর্ট: “সরকার যে ব্যবস্থা বহাল রেখে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে চাইছেন, ঐ ব্যবস্থা বদলাতে হবে। শুধুমাত্র ব্যাবস্থাপনার সমস্যার কথা বলে আসল সমস্যা আড়াল করা হচ্ছে। রাষ্ট্রীয় উদ্যোগে নিত্যপণ্যের বাফার স্টক গড়ে তুলতে হবে। পর্যাপ্ত ন্যায্য মূল্যের দোকান ও রেশনিং চালু করতে হবে। সকলের কাজের ব্যবস্থা করতে হবে। প্রয়োজনে অতি দরিদ্রদের আর্থিক সহায়তা প্রদান করতে হবে।” কমরেড কাবেরী গায়েন
দাম কমাও, জান বাঁচাও দাবিতে সিপিবি বিক্ষোভ সপ্তাহের ৫ম দিনে সিপিবি নারী শাখা (উত্তর) এর উদ্যোগে রাজধানীর মোহাম্মদপুরের টোকিও স্কয়ারের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। নারী শাখার সম্পাদক কমরেড রত্না সরকারের সভাপতিত্বে সভাপতিত্বে ও কমরেড লাকী আক্তারের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখে সিপিবি’র কেন্দ্রীয় নেতা কমরেড অধ্যাপক কাবেরী গায়েন, ঢাকা উত্তর কমিটির সাধারণ সম্পাদক কমরেড লূনা নূর, কমরেড লাভলী হক। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ঢাকা মহানগর উত্তরের সভাপতি ডা. সাজেদুল হক রুবেল, কমরেড মোসলেহ উদ্দিন, কমরেড মোতালেব হোসেন, কমরেড জাহিদুল ইসলাম সজীব সহ অন্যন্য নেতৃবৃন্দ।
বক্তারা বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম যেন পাগলা ঘোড়ার মতন দফায় দফায় বাড়ছে। তেল-চাল-ডাল-সবজি-পেঁয়াজের দাম যেমন বাড়ছে, থেমে নেই অন্যান্য জিনিসপত্রের দাম। সেইসাথে গ্যাস-পানি-বিদ্যুতের দাম বাড়ানোর পাঁয়তারা করছে সরকার। করোনা অভিঘাত থেকে মানুষ বের হতে পারছে না। অর্থনৈতিক মন্দা চলছে। দেড় কোটি লোক নতু করে দারিদ্র্য সীমার নিচে চলে গেছে আর এই আওয়ামী লীগ সরকার সিন্ডিকেট করে মানুষকে মেরে ফেলার পাঁয়তারা শুরু করেছে। উল্টো মানুষকে পেঁয়াজ-তেল ছাড়া রান্না করার আহ্বান জানাচ্ছেন। এ এক নির্মম রসিকতা। সরকার ভোটের অধিকার কেড়ে নিয়েছে এখন ভাতের অধিকারও কেড়ে নিচ্ছে। এটা আর চলতে দেয়া যায় না। অবিলম্বে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনতে হবে। কঠোর হাতে সিন্ডিকেট দমন করতে হবে। রেশনিং ব্যবস্থা চালু করতে হবে। গরিব মানুষের জন্য গণবণ্টন ব্যবস্থা চালু করতে হবে। দুর্নীতি, কালেবাজারী, মজুতদারদের জিরো টলারেন্স দেখাতে হবে। সরকারকে জনগণের স্বার্থ দেখতে হবে ব্যবসায়ী ও নব্য ইস্ট ইন্ডিয়া কোম্পানীর নয়। নয়তো জনগণ ইস্ট ইন্ডিয়া কোম্পানীর মতো এই সরকারকেও বিদায় করবে।
বক্তারা, দাম কমাও, মানুষ বাচাঁও দাবিতে আগামী ২৮ মার্চের বাম গণতান্ত্রিক জোটের আহূত অর্ধদিবস হরতাল সফল করতে জনগণকে রাজপথে নেমে আসার জন্য আহ্বান জানায়।