Home সারাদেশ ঘূর্ণিঝড় ‘সিত্রাংয়’ মোকাবেলায় আগাম প্রস্তুতি নিয়ে ছিল সরকার: ত্রাণ প্রতিমন্ত্রী

ঘূর্ণিঝড় ‘সিত্রাংয়’ মোকাবেলায় আগাম প্রস্তুতি নিয়ে ছিল সরকার: ত্রাণ প্রতিমন্ত্রী

26

ভোলা প্রতিনিধি॥ উপকূলীয় এলাকায় অসহায় মানুষের জন্য সরকার প্রাকৃতিক দূর্যোগ সহনীয় ঘর নির্মাণ করে দেওয়া হবে। ঘূর্ণীঝড় সিত্রাং মোকাবেলায় সরকারের আগাম প্রস্তুতি থাকায় জানমালের ক্ষয়ক্ষতি কম হয়েছে। উপকূলীয় এলাকায় ক্ষয়ক্ষতির তালিকা করা হয়েছে। ভবিষ্যতে জানমালের নিরাপত্তাসহ উপক‚ল এলাকায় প্রাকৃতিক দূর্যোগ সহনীয় ঘরসহ আলাদা উন্নয়ন প্রকল্প গ্রহন করা হবে। দূর্যোগ ব্যাস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি বলেছেন,।
আজ শুক্রবার দুপুরে ভোলার চরফ্যাশন উপজেলার চর কুকরি মুকরি ঘূর্ণীঝড় ‘সিত্রাংয়ে’ ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ শেষে সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, দূর্যোগ ব্যাস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি।
এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ভোলা-৪, চরফ্যাশন-মনপুরা আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।
এসময় উপস্থিত ছিলেন, ত্রাণ সচীব মো. কামরুল হাসান, চরফ্যাশন উপজেলা চেয়ারম্যান জয়নার আবদীন আখন, উপজেলা নিবার্হী অফিসার আল নোমান প্রমূখ।
এর আগে বেলা ১২ টার দিকে মনপুরা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বরে ক্ষতিগ্রস্ত ১ হাজার পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন দ‚র্যোগ ব্যাস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি।