Home রাজনীতি গাইবান্ধা-৫ আসনে ভোট গ্রহণ শুরু হয়েছে

গাইবান্ধা-৫ আসনে ভোট গ্রহণ শুরু হয়েছে

29

রংপুর অফিস: গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের উপনির্বাচন শুরু হয়েছে । নির্বাচনকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন অফিস জানিয়েছেন, সব ভোটকেন্দ্রে সিসি ক্যামেরায় নির্বাচনি পরিবেশ পর্যবেক্ষণ করবে ইসি। ১ হাজার ২৪২টি সিসি ক্যামেরায় নির্বাচন পর্যবেক্ষণ করবে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। নির্বাচন পর্যবেক্ষণে নির্বাচন কমিশন সচিবালয় থেকে মনিটরিং সেলও গঠন করা হয়েছে।

গাইবান্ধা-৫ উপনির্বাচন নিয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেন, আমরা একা সুষ্ঠু ভোট করতে পারব না। সকলের সহযোগিতা লাগবে। প্রশাসন, মিডিয়ার সহযোগিতাও লাগবে। যে কোনো অনিয়ম আপনাদের চোখে পড়লে সেটা অবশ্যই প্রকাশ করবেন। আমরা সমাধান করব। আমাদের চেষ্টা থাকবে সবাই মিলে যেন নির্বাচন সুষ্ঠু করতে পারি।

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে গত ২৪ জুলাই গাইবান্ধা-৫ আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। সাঘাটা ও ফুলছড়ি উপজেলার ১৭টি ইউনিয়নের মোট ১৫৪টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে ইভিএমের মাধ্যমে। দুই উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন। ভোটের মাঠে পাঁচ জন প্রার্থী থাকলেও আওয়ামী লীগের প্রার্থী ছাত্র লীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, জাতীয় পার্টি-জাপা প্রার্থী অ্যাডভোকেট এইচএম গোলাম শহীদ রনজু ও স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদের মধ্যে মুল লড়াই হবে।