Home সারাদেশ খানাখঁন্দে ভরা কলাপাড়া পৌর শহরের প্রধান সড়ক

খানাখঁন্দে ভরা কলাপাড়া পৌর শহরের প্রধান সড়ক

24

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: সড়ক তো নয়, যেন মরণ ফাঁদে পরিনত হয়েছে পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরের প্রধান সড়ক। মোটকথা খানাখঁন্দে ভরা এ সড়ক। সৃষ্টি হয়েছে শত শত ছোট বড় গর্ত। সড়কের অনেক স্থান দেবে গেছে। এর ফলে ঘটছে প্রায়সই দূর্ঘটনা। সামান্য বৃষ্টি হলেই এসব গর্তে জমে থাকে। এছাড়া রহমতপুর, অফিসমহল্লা, কালভার্ট, কাঠপট্টি, থানা ও ভ‚মি অফিসের সামনের সড়কের একই অবস্থা। এসব সড়কে প্রতিনিয়ত যানবাহন চলাচল করছে ঝুঁকি নিয়ে। দ্রুত সময়ের মধ্যে সংস্কার কিংবা পুন:নির্মানের দাবি জানিয়েছেন স্থানীয়রা।
স্থানীয়রা জানান, সড়কের খানাখঁন্দে বর্ষার পানি জমে যানবাহন চলাচলে নদীর ঢেউয়ের অনুভ‚তি দিচ্ছে নাগরিকদের। মাঝে মাঝে সড়কে যানবাহন উল্টে নাগরিকরা আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। কেউ কেউ আবার মনের সুখ মিটিয়ে কৃর্তপক্ষকে অশ্লীল গালাগাল ছুঁড়ে দিচ্ছেন। এদিকে পৌর এলাকায় পাকা সড়ক রয়েছে ২৬ কিলোমিটার ও কাঁচা সড়ক ৬ কিলোমিটার এবং ইটের সড়ক রয়েছে ১৬ কিলোমিটার। পৌরসভার সরু সড়কের ফুটপাথ দখল, রিকশা-অটো-ভাড়াটে মোটর সাইকেলের যত্র তত্র পার্কিং, প্রভাবশালীদের ইট-পাথর-বালু বহনকারী ঘাতক যান নাগরিক চলাচলে আরও দুর্ভোগ যুক্ত করেছে।
পৌরসভার সহকারী প্রকৌশলী মো.সাইফুল ইসলাম সাংবাদিকদের জানান, বাজার-ফেরীঘাট চৌরাস্তা ১ কিলোমিটার সড়কের কার্পেটিং কাজ কুয়েত ফান্ডের নগর উন্নয়ন প্রকল্পের ৯২ লক্ষ ৯৪ হাজার টাকা ব্যয়ে উদ্দোগ নেয়া হয়েছে। অর্থ ছাড় পেলেই কাজ শুরু করা হবে। এছাড়া অফিস মহল্লা-হাসপাতাল ৭৫৮ মিটার আরসিসি সড়ক ১ কোটি ৩৪ লক্ষ টাকা ব্যয়ে এবং রহমতপুর-বাসষ্ট্যান্ড চৌরাস্তা ১১২২ মিটার কার্পেটিং সড়ক কোভিড-১৯ প্রকল্পের ৭২ লক্ষ টাকা ব্যয়ে নির্মানের উদ্দোগ নেয়া হয়েছে। শ্রীঘ্রই এসকল সড়কের কাজ শুরু করা হবে।
কলাপাড়া পৌরসভার প্যানেল মেয়র মো.হুমায়ুন কবির জানান, পৌরসভার অধিকাংশ সড়ক মেরামত করা হয়েছে। এখন সিসির বদলে আরসিসি করা হচ্ছে। ইতোমধ্যে ১০-১২ কিলোমিটার আরসিসি সড়ক করা হয়েছে। এছাড়া সকল সড়কের দ্রæত নির্মান ও সংস্কারে পদক্ষেপ নেয়া হয়েছে।