Home সারাদেশ কুকুরের সঙ্গে কবর দিবা, চিরকুট লিখে দুই বোনের আত্মহত্যার

কুকুরের সঙ্গে কবর দিবা, চিরকুট লিখে দুই বোনের আত্মহত্যার

34

ডেস্ক রিপোর্ট: সাধারণ মানুষ নিজের মেজাজের সঙ্গে মানানসই কুকুরকে পোষ্য হিসেবে পেতে পছন্দ করে। আর তাই তো পোষা কুকুরের মৃত্যুর শোকে দুই বোন আত্মহত্যার চেষ্টা করেছে।

শনিবার (১০ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জের আড়াইহাজার পৌরসভার মুকুন্দি এলাকায় এ ঘটনা ঘটে।

আহত পারুল আক্তার (১৬) ও শাহানা আক্তার (১৭) একই এলাকার গোলাম মোস্তফার মেয়ে। বর্তমানে গুরুতর অবস্থায় তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার বলেন, পারুল ও শাহানার মা প্রায় এক যুক আগে অন্যত্র বিয়ে করেন। এরপর থেকে তারা একটি পুরোনো দোতলা বাড়িতে দাদি ও বাবার সঙ্গে থাকে। এই পরিবারের সঙ্গে স্থানীয় লোকজনেরও তেমন যোগাযোগ নেই। তবে ওই দুই কিশোরী বোনের একমাত্র সঙ্গী ছিল দেশি জাতের একটি কুকুর। তারা আদর করে সেটিকে ডাকতো ‘টাইগার’ বলে। এমনকি একসঙ্গে খাওয়া থেকে শুরু করে দুই বোন তাদের মাঝখানে কুকুরটিকে রেখে ঘুমাত। পায়ে ব্যথা পেয়ে দুদিন আগে মারা যায় প্রাণীটি। পরে এটিকে না ফেলে ঘরের ভেতরেই রাখে তারা।

এ দিকে পুলিশ কিশোরীদের ঘর থেকে ৩টি চিরকুট উদ্ধার করেছে। তাতে লেখা, ‘আমরা দুই বোন মারা গেলে আমাদের দুইজনের কবরের সঙ্গে টাইগারকেও (কুকুর) কবর দিও। আমাদের মৃত্যুর জন্য আমাদের দাদু ও আব্বু দোষী না।’

আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক গোলাম দস্তগীর প্রিন্স বলেন, ধারণা করা হচ্ছে তারা কীটনাশক জাতীয় কিছু সেবন করে এবং হাতের রগ কেটে আত্মহত্যার চেষ্টা করে। তাদের দুই বোনের হাতে আঘাতের চিহ্ন রয়েছে।
আমাদের সময়.কম