Home আন্তর্জাতিক কিউবায় পাঁচ তারকা হোটেলে বিস্ফোরণ: নিহত ১৮, আহত ৬০

কিউবায় পাঁচ তারকা হোটেলে বিস্ফোরণ: নিহত ১৮, আহত ৬০

48

ডেস্ক রিপোর্ট: কিউবার অন্যতম জনপ্রিয় ও বিলাসবহুল একটি পাঁচ তারকা হোটেলে এক বিস্ফোরণে অন্তত ১৮ জন নিহত ও ৬০ জন আহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার (৬ মে) ওল্ড হাভানার সারাতোগা নামের একটি হোটেলে এই বিস্ফোরণ হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি তাদের প্রতিবেদনে জানায়, গ্যাস লিকেজ থেকে এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে সংশ্লিষ্টরা।

করোনা পরিস্থিতির পর আগামী চার দিনের মধ্যে হোটেলটি আবারও সবার জন্য খুলে দেওয়ার কথা ছিল। তবে শুক্রবারের বিস্ফোরণের ফলে তা হয়তো সম্ভব হবে না। ঘটনাস্থলে কর্মরত ফায়ার সার্ভিস কর্মীরা জানিয়েছেন, বিস্ফোরণের ফলে হোটেলটির বাইরের দেয়ালের বেশিরভাগ অংশই ক্ষতিগ্রস্ত হয়েছে।

ইয়াজিরা দে লা কারিদাদ নামে স্থানীয় এক বাসিন্দা সিবিএস নিউজকে জানান, বিস্ফোরণের পর তিনি প্রথমে ভেবেছিলেন ভূমিকম্প আঘাত হেনেছে। এ ছাড়াও বিস্ফোরণের পর আকাশে কালো ধোঁয়া ও ধুলো উড়তে দেখার কথা জানান প্রত্যক্ষদর্শীরা।

উদ্ধার কাজে নিয়োজিতরা জানান, হোটেলের ধ্বংসস্তূপের নিচে আটকে পড়াদের উদ্ধার করতে অভিযান চলছে। এ ঘটনায় আহতদের কাছের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঘটনাস্থল পরিদর্শন শেষে প্রেসিডেন্ট মিগুয়েল বলেছেন, এটি কোনো বোমা হামলা না। এটি দুর্ঘটনা।’

বিশ্বের অন্যতম জনপ্রিয় পর্যটন অঞ্চল হাভানায় ঘুরতে গিয়ে ম্যাডোনা, বিয়ন্সে ও মিক জ্যাগারের মতো তারকারাও থেকেছেন ১৯ শতকের ঐতিহাসিক এই সারাতোগা হোটেলে।-আমাদের সময়.কম