Home সারাদেশ কলাপাড়া-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান সৈয়দ নাসির

কলাপাড়া-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান সৈয়দ নাসির

25

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করে প্রার্থীতা ঘোষণা করেছেন সাবেক ছাত্রলীগ নেতা ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ সৈয়দ নাসির উদ্দিন। সোমবার বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাবের এক সংবাদ সম্মেলন করে তিনি আনুষ্ঠানিক ভাবে এ ঘোষণা দেয়। বিগত দিনের রাজনৈতিক কর্মকান্ডের বিবরণ তুলে ধরে তার লিখিত বক্তব্যে বলেন, ১৯৭০ সালে ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হন তিনি। এরপর কলাপাড়া থানা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়। পরবর্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সৌভাগ্য অর্জন করেন। এ সময় ছাত্রলীগের জাতীয় রাজনীতিতে কাজ করার সুযোগ পায়। যার কারণে সভানেত্রী শেখ হাসিনাসহ জাতীয় নেতৃবৃন্দের কাছে নিজেকে পরিচিত করতে সক্ষম হয়েছেন। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার পরে ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায়। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় পুনরায় খুললে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদে প্রথম যে মিছিল বের হয়, সে মিছিলেও আমি অংশগ্রহন করি। এমনকি ১৯৭৫ পরবর্তি সময়ে কলাপাড়ায় আওয়ামী লীগকে সংগঠিত করতে হাটে-বাজারে সভা-সমাবেশ করেছি। যার কারণে মামলা-হামলার শিকার হয়েছি একাধিকবার। দলের প্রতি আমার এমন নিবেদিত কর্মকান্ড দলীয় সভানেত্রী এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দলীয় হাই কমান্ড অবগত আছেন। এসব কারণে দলের মনোনয়ন বোর্ড আমাকে মনোনয়ন দিবে বলে বিশ্বাস করি।
উল্লেখ্য সৈয়দ নাসির উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ থেকে উচ্চ শিক্ষা লাভ করেছেন। তিনি ১৯৮৮ সালে বাংলাদেশ ছাত্রলীগ (হা-অ) কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও ১৯৮৪-১৯৮৮ সালে জহুরুল হক হল শাখার সভাপতির দায়িত্ব পালন করেছেন। পড়াশোনা শেষ করে তিনি এলাকায় এসে আওয়ামী লীগের রাজনীতির সাথে পুরোপুরি জড়িত হয়ে পড়েন। ২০১৭ সালে তিনি কিছুদিন কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেন। এছাড়া কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ হিসেবেও নারী শিক্ষা বিস্তারে তিনি ভুমিকা রাখেন।
সংবাদ সম্মেলন শেষে তিনি জননেত্রী শেখ হাসিন’র সালাম ও নৌকা মার্কায় ভোট চেয়ে পৌর শহরে সরকারের উন্নয়ন ও সাফল্যের লিফলেট বিতরণ করেছেন।
এ সময় উপজেলার চাকামইয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো.হুমায়ুন কবীর, টিয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো.হাবিবুর রহমান, টিয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ মোফাজ্জেল হোসেন,কলাপাড়া পৌর কাউন্সিলর ও ওয়ার্ড শাখা আওয়ামী লীগের সভাপতি আবদুল লতিফ খালাসী, আওয়ামী লীগ নেতা রাজিব তালুকদার, টিয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক আবদুর রশিদ মিয়াসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পটুয়াখালী-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা সৈয়দ নাসির উদ্দিন আরও বলেন, দলীয় সকল কর্মকান্ড ও প্রোগ্রামে নিজেকে শতভাগ উপস্থিত রেখে কাজ করে যাচ্ছি। জননেত্রী শেখ হাসিনার সফল ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ বিনির্মানের লক্ষে দিন-রাত নিরলস ভাবে কাজ করছি। আমাকে দলের মনোনয়ন দেয়া হলেএ আসনটি পুনরায় দলকে উপহার দিতে পারবো। নির্বাচিত হলে আধুনিক স্মার্ট ও তথ্য প্রযুক্তি নির্ভর একটি সংসদীয় আসন গড়ে তোলা, উপক‚লীয় শিক্ষা ব্যবস্থার উন্নয়নে কাজ করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন তৃণমূল পর্যায়ের এ নেতা।