Home জাতীয় কলাপাড়ায় উচ্চতা কমিয়ে নির্মাণ করা হচ্ছে সেতু: ব্যহত হবে নৌ-চলাচলে

কলাপাড়ায় উচ্চতা কমিয়ে নির্মাণ করা হচ্ছে সেতু: ব্যহত হবে নৌ-চলাচলে

29

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় খাপড়াভাঙ্গা নদীতে উচ্চতা কমিয়ে নির্মাণ করা হচ্ছে সেতু। এর ফলে ওই সেতুর নিচ দিয়ে চলাচল করতে পারবেনা কোন মাছধরা ট্রলার। আর ব্যহত হবে মৎস্য বন্দর মহিপুর ও আলীপুরে মাছ বিক্রি এবং বরফ আনা নেওয়ায় কাজ। বিষয়টি নিয়ে জেলেরা বেশ কয়েক বার মানববন্ধনসহ প্রতিবাধ জানালেও টনক নরেনি সংশ্লিষ্ট প্রশাসনের। তবে নির্মাণাধীন সেতুটি বর্তমান নকশায় পরিবর্তন এনে আরও অন্তত তিন মিটার উচ্চতার দাবি জানিয়েছেন জেলে সহ স্থানীয়রা।
স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার খাপড়াভাঙ্গা নদীর লক্ষ্মীরহাট ও বরকুতিয়ার সংযোগস্থলের পুরোনো লোহার সেতুটি ভেঙে যাওয়ায় নতুন সেতু নির্মাণ করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। কিন্তু এটির উচ্চতা আগের চেয়ে পাঁচ ফুট কম হওয়ায় মাছধরা ট্র্রলারসহ বিভিন্ন নৌযান স্বাভাবিকভাবে চলাচল বিঘ্নিত হবে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।
ধুলাসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল জলিল আকন বলেন, এখানে পুরোনো একটি লোহার আয়রণ ব্রীজ ছিলো। সেটি গত তিন বছর আগে ট্রলারের ধাক্কায় ভেঙে যায়। বর্তমানে সেখানে সেতুটি নির্মাণ হচ্ছে। সেটি উচ্চতা কম থাকলে নৌ-চলাচলে বাধাগ্রস্থ হতে পারে বলে তিনি জানিয়েছেন।
এলজিইডির উপজেলা কর্মকর্তা মো.মোহর আলী বলেন, সেতুটি আগে যে ভাবে নির্মান করা হচ্ছিল। এখন তার চেয়ে উচু করা হচ্ছে। এটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) অর্থায়নে এ সেতুটি নির্মাণ করা হচ্ছে।