Home জাতীয় কমিউটার ট্রেনে ছিনতাই ও খুনের ঘটনায় গ্রেপ্তার পাঁচ

কমিউটার ট্রেনে ছিনতাই ও খুনের ঘটনায় গ্রেপ্তার পাঁচ

148

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ ঢাকা থেকে জামালপুরগামী কমিউটার ট্রেনের ছাদে ছিনতাই ও দুইজনকে হত্যার ঘটনায় জড়িত পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রোববার (২৬ সেপ্টেম্বর) ভোরে তাদের গ্রেপ্তার করা হয়।

ময়মনসিংহ নগরীর বাঘমারা ও শিকারিকান্দা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাদের কাছ থেকে মোবাইল ও টাকা উদ্ধার করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- আশরাফুল ইসলাম স্বাধীন (২৬), মাকসুদুল হক রিশাদ (২৮), মোহাম্মদ হাসান (২২), রুবেল মিয়া (৩১), মোহাম্মদ (২৫)। তারা সবাই ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকার বাসিন্দা।

দুপুরে র‌্যাব-১৪ এর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ হান্নানুল ইসলাম এক সংবাদ সম্মেলন এসব তথ্য জানান। তিনি বলেন, চলন্ত ট্রেনের ছাদে ছিনতাই করতে বাধা দেয়াতেই দুজনকে কুপিয়ে হত্যা করা হয় বলে স্বীকার করেছে তারা।

র‌্যাব আরও জানায়, ট্রেনে ছিনতাইয়ের উদ্দেশে কমলাপুর রেলস্টেশন থেকে চারজন পেশাদার ছিনতাইকারী কমিউটার ট্রেনে ওঠে। রিশাদ, হাসান এবং স্বাধীন টঙ্গী স্টেশন থেকে তাদের সঙ্গে যুক্ত হয়।

ট্রেনটি ফাতেমানগর স্টেশনে থামলে তাদের সঙ্গে যোগ দেয় মোহাম্মদসহ আরেক সহযোগী। ট্রেন স্টেশন ছেড়ে চলতে শুরু করলে তারা ইঞ্জিনের পরের বগির ছাদে বসে থাকা যাত্রীদের মোবাইল ও টাকা লুট শুরু করে।

ছিনতায়ের এক পর্যায়ে সাগর মিয়া ও নাহিদ বাধা দিলে তাদের সঙ্গে ধ্বস্তাধ্বস্তি শুরু হয়। এ সময় ডাকাতরা তাদের হাতে থাকা অস্ত্র দিয়ে ভিকটিমদের মাথায় এলোপাতাড়ি আঘাত করতে থাকে।

সাগর ও নাহিদ ছিনতাইকারীদের আঘাতে লুটিয়ে পড়লে ছিনতাকরীরা ময়মনসিংহ রেলস্টেশনে প্রবেশের আগে সিগন্যালের কাছে নেমে যায়।

রিশাদ এই ছিনতাই চক্রের মূল হোতা। তার নামে আগে ময়মনসিংহ রেলওয়ে থানায় মামলা ছিলো। কিছুদিন আগে জামিনে মুক্ত হয়ে আবারো ছিনতাইয়ে জড়িয়ে পরে।