Home শিক্ষা ও ক্যাম্পাস “বশেমুরবিপ্রবি শিক্ষক-শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলা, অবরুদ্ধ উপাচার্য”

“বশেমুরবিপ্রবি শিক্ষক-শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলা, অবরুদ্ধ উপাচার্য”

79

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের প্রতিবাদে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর দফায় দফায় হামলা চালাচ্ছে স্থানীয়রা সন্ত্রাসীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ধর্ষণের প্রতিবাদ ও বিচার চেয়ে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে রাখা শিক্ষার্থীদের ওপর প্রথম দফায় বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় হামলা হয়। এরপর সেখান থেকে শিক্ষার্থীরা সরে আসলে ৫টার দিকে ক্যাম্পাসের মূল ফটকে দ্বিতীয় দফা হামলা হয়। এ সময় স্থানীয়রা রামদাসহ দেশীয় অস্ত্র ব্যবহার করে। তারা নির্বিচারে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এতে শিক্ষকসহ অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়েছে। তাদের কয়েকজনকে গোপালগঞ্জ সদর হাসপাতালে নেয়া হয়। তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তারা আরো জানান, অস্ত্র হাতে স্থানীয়রা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে অবস্থান নিয়ে আছে। নানাবিধ ভয়ভীতি প্রদর্শনের মত ঘটনা ঘটেছে।

কয়েকজন শিক্ষার্থী জানান, ঘোনাপাড়ায় মহাসড়ক অবরোধ করে রাখার সময় পুলিশ ও জেলা প্রশাসনের উপস্থিতি ছিল। তারা সরে যাওয়ার পর হামলা হয়। এ সময় শিক্ষার্থীসহ শিক্ষকদের নির্বিশেষে উপর হামলা করে স্থানীয় সন্ত্রাসীরা। এমতাবস্থায় উপাচার্য ড. একিউএম মাহবুব এবং প্রক্টর ড. রাজউর রহমানকে গোবরা ইউনিয়নে মালপাড়া গ্রামের একটি বাড়িতে আশ্রয় নেন। এ সময় তারা দীর্ঘ ৪ ঘন্টা অবরুদ্ধ অবস্থায় ছিলেন। পরবর্তী পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে তারা বিশ্ববিদ্যালয়ের ফিরে আসেন। বর্তমানে তারা সকলেই সুস্থ রয়েছেন।

হামলার ঘটনা বিষয়ে পুলিশের মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

এদিকে গতকাল রাতেই সন্ত্রাসী হামলায় ছুরিকাঘাতে আহত সমাজবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মোঃ রাহাত রাজের অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।