Home জাতীয় এশিয়ান পাওয়ার অ্যাওয়ার্ড-২০২৩ অর্জন করেছে ডিপিডিসি

এশিয়ান পাওয়ার অ্যাওয়ার্ড-২০২৩ অর্জন করেছে ডিপিডিসি

36

ডেস্ক রিপোর্ট ।। ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) বাংলাদেশের ১ম প্রতিষ্ঠান হিসেবে এশিয়ান পাওয়ার অ্যাওয়ার্ডস ২০২৩ অর্জন করেছে। ডিপিডিসি’র জিওগ্রাফিক্যাল ইনফরমেশন সিস্টেম ম্যাপিং প্রকল্প ‘ইনোভেটিভ পাওয়ার টেকনোলজি অফ দ্য ইয়ার’ ক্যাটাগরিতে এবং জনাকীর্ন এলাকায় সিঙ্গেল পোল ট্রান্সফারমার স্থাপন সংক্রান্ত উদ্ভাবনের জন্য ‘পাওয়ার ইউটিলিটি অফ দ্য ইয়ার’ ক্যাটাগরিতে এই পুরস্কার অর্জন করে।
গত ৮ নভেম্বর তারিখে মালয়েশিয়ায় কুয়ালালামপুরে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এশিয়ান পাওয়ার অ্যাওয়ার্ডস ২০২৩ প্রদান করা হয়। ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান পুরস্কারের ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন।
এশিয়ান পাওয়ার অ্যাওয়ার্ড একটি মর্যাদাপূর্ণ পুরস্কার যা বিদ্যুৎ খাতের ব্যতিক্রমী উদ্ভাবন, যুগান্তকারী প্রকল্প ও উদ্যোগকে স্বীকৃতি দেয় এবং টেকসই উদ্ভাবনকে উৎসাহিত করে।

‘এশিয়ান পাওয়ার অ্যাওয়ার্ডস ২০২৩’ প্রদানের মাধ্যমে আন্তর্জাতিক সম্প্রদায় ডিপিডিসি’র নিষ্ঠা ও কর্মদক্ষতার স্বীকৃতি প্রদান করেছে। পুরস্কার প্রাপ্তির পর ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক তার বক্তব্যে বলেন ‘এ অর্জন শুধু ডিপিডিসি’র নয়, এই পুরস্কারের মাধ্যমে বিদ্যুৎ খাতে বাংলাদেশ সরকার যে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে আন্তর্জাতিক সম্প্রদায় তার স্বীকৃতি প্রদান করলো। এ অর্জন পুরো বাংলাদেশের’।

উল্লেখ্য, বাংলাদেশের মধ্যে ১ম প্রতিষ্ঠান ডিপিডিসি এই মর্যাদাপূর্ণ পুরস্কার অর্জন করেছে, এর আগে বাংলাদেশের কোনো প্রতিষ্ঠান এই পুরস্কার লাভ করেনি।