Home রাজনীতি এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়া

এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়া

38

স্টাফ রিপোটার: নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য রাজধানীর এভারকেযার হাসপাতালে পৌছেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সোমবার বিকেল সাড়ে চারটায় খালেদা জিয়ার গাড়িবহর এভারকেয়ার হাসপাতালে পৌঁছায়। এরআগে বিকেল ৩টা ৫৭ মিনিটে রাজধানীর গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে বিএনপি চেয়ারপারসন হাসপাতালের উদ্দেশ্যে রওনা দেন।

এসময় যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা শতাধিক মোটরসাইকেল ও গাড়ির বহর তার গাড়ির সামনে পেছনে ছিলেন। তার গাড়ি হাসপাতাল চত্বরে পৌছালে তারা গাড়ি ঘিরে স্লোগান দেয়।

খালেদা জিয়ার গাড়িবহর বের হওয়ার আগেই বাড়ির সামনে সহস্রাধিক নেতাকর্মী জড়ো হয়েছিলেন। বিএনপি চেয়ারপারসনের গাড়ি বাড়ির গেট থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে দলীয় নেতাকর্মীরা স্লোগান দেন।

এভারকেয়ার হাসপাতালের সামনেও দেখা যায় কয়েক সহস্রাধিক নেতাকর্মী তাদের নেত্রীর জন্য অপেক্ষায় ছিলেন।

নেতাদের মধ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ডা. এজেএম জাহিদ হোসেন, মশিউর রহমান, মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, যুবদল নেতা সুলতান সালাউদ্দীন টুকু, মামুন হাসান, মোনায়েম মুন্না, এসএম জাহাঙ্গীর, মিডিয়া সেলের সদস্য আতিকুর রহমান রুমন, শায়রুল কবির খানসহ দলীয় সহস্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সর্বশেষ গত ১১ জুন এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার হৃদপিন্ডের ব্লক অপসারণ করে একটি ‘স্টেন্ট’ বসানো হয়েছিলো।

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হলে কারাগারে যেতে হয় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলাতেও তার সাজার রায় আসে।

দেশে করোনাভাইরাস মহামারী শুরুর পর খালেদা জিয়ার পরিবারের আবেদনে ২০২০ সালে ২৫ মার্চ তাকে নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার। শর্ত দেওয়া হয়, তাকে দেশেই থাকতে হবে।

কারাগার থেকে বেরিয়ে খালেদা জিয়া গুলশানের বাসা ফিরোজায় ওঠেন, এখনো তিনি সেখানেই থাকছেন। ২০২১ সালে এপ্রিলে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর অসুস্থতার কারণে খালেদা জিয়া ছয় দফায় ঢাকার বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়ে চিকিতসা নিতে হয়েছে।