Home বাণিজ্য ও অর্থনীতি এফবিসিসিআই’র পাওয়ার, এনার্জি ও ইউটিলিটি স্থায়ী কমিটির চেয়ারম্যান হুমায়ুন রশিদ

এফবিসিসিআই’র পাওয়ার, এনার্জি ও ইউটিলিটি স্থায়ী কমিটির চেয়ারম্যান হুমায়ুন রশিদ

18

ডেস্ক রিপোর্ট: সম্প্রতি, এফবিসিসিআই -এর পাওয়ার, এনার্জি ও ইউটিলিটি সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান হিসেবে আবারও মনোনীত হয়েছেন এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন পিএলসি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়ুন রশিদ।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) বিগত বছরগুলোতে দেশের বেসরকারি খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। দেশের ধারাবাহিক অর্থনৈতিক প্রবৃদ্ধিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে এ সংগঠন। এফবিসিসিআই -এর পাওয়ার, এনার্জি ও ইউটিলিটি সম্পর্কিত স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান হিসেবে হুমায়ুন রশিদ দেশের বিদ্যুৎ ও জ্বালানি খাতের উন্নয়ন গতিশীল রাখতে কাজ করবেন।

এ ব্যাপারে হুমায়ুন রশিদ বলেন, `আমাকে গুরুত্বপূর্ণ এ দায়িত্ব দেয়ায় আমি অত্যন্ত আনন্দিত। বিদ্যুৎ ও জ্বালানি খাতের বিদ্যমান চ্যালেঞ্জগুলো শনাক্ত ও মোকাবিলা করার ক্ষেত্রে আমি আমার দক্ষতা এবং অভিজ্ঞতার ভিত্তিতে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করব। কমিটির সম্মানিত অন্যান্য সদস্যদের সাথে নিয়ে আমরা এ খাতের প্রবৃদ্ধি নিশ্চিত করতে টেকসই সমাধান খুঁজে বের করতে আমাদের উদ্যোগ বরাবরের মতই অব্যাহত রাখব।‘

এনার্জি এবং পাওয়ার সম্পর্কিত পণ্য ও সেবা বাণিজ্য, উৎপাদন ও ডিসট্রিবিউশনের ক্ষেত্রে ৪০ বছরের বেশি অভিজ্ঞতা রয়েছে হুমায়ুন রশিদের। তিনি এর আগে ২০২১-২০২৩ মেয়াদে এফবিসিসিআই’র পাওয়ার, এনার্জি ও ইউটিলিটিস সম্পর্কিত স্থায়ী কমিটির নেতৃত্ব দিয়েছেন। এবারও চেয়ারম্যান নিসেবে মনোনীত হওয়ার মাধ্যমে তিনি টানা দ্বিতীয়বারের মতো ২০২৩-২০২৫ মেয়াদে এ কমিটির নেতৃত্বদান করবেন।