Home জাতীয় একুশে পদক পাচ্ছেন ২৪ জন

একুশে পদক পাচ্ছেন ২৪ জন

30

স্টাফ রিপোটার : সরকার বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশের ২৪ জন বিশিষ্ট নাগরিককে ২০২২ সালের একুশে পদক প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় আজ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায়।
স্বীকৃতি প্রদানের ক্ষেত্রসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ হলো:

ভাষা আন্দোলনে মোস্তাফা এম. এ. মতিন (মরণোত্তর) ও মির্জা তোফাজ্জল হোসেন (মুকুল) (মরণোত্তর); শিল্পকলায় (নৃত্য) জিনাত বরকতউল্লাহ; শিল্পকলা (সংগীত) নজরুল ইসলাম বাবু (মরণোত্তর), ইকবাল আহমেদ ও মাহ্‌মুদুর রহমান বেণু; শিল্পকলা (অভিনয়) খালেদ মাহমুদ খান (মরণোত্তর), আফজাল হোসেন ও মাসুম আজিজ; মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধা আলহাজ অধ্যক্ষ মো: মতিউর রহমান, সৈয়দ মোয়াজ্জেম আলী (মরণোত্তর), কিউ. এ. বি. এম রহমান ও আমজাদ আলী খন্দকার; সাংবাদিকতায় এম এ মালেক; বিজ্ঞান ও প্রযুক্তিতে মোঃ আনোয়ার হোসেন; শিক্ষায় অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ; সমাজসেবায় এস. এম. আব্রাহাম লিংকন ও সংঘরাজ জ্ঞানশ্রী মহাথের; ভাষা ও সাহিত্যে কবি কামাল চৌধুরী ও ঝর্ণা দাশ পুরকায়স্থ।

এছাড়া, গবেষণায় ড. মোঃ আবদুস সাত্তার মন্ডল, ড. মোঃ এনামুল হক (দলগত), (দলনেতা), ড. সাহানাজ সুলতানা (দলনেতা) এবং ড. জান্নাতুল ফেরদৌস (দলগত) মনোনীত হয়েছেন ।