Home রাজনীতি এই সরকার অনর্গল মিথ্যা কথা বলে–মির্জা ফকরুল

এই সরকার অনর্গল মিথ্যা কথা বলে–মির্জা ফকরুল

53

স্টাফ রিপোটার: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার মুখে সমস্ত বড় বড় কথা বলে, অনর্গল মিথ্যা কথা বলে, মানুষকে প্রতারণা করে, মানুষকে বোকা বানিয়ে রাখে। কিন্তু ভেতরে ভেতরে তারা শূণ্য হয়ে গেছে বন্ধুরা- মানে একেবারে যে আমি গরীব। ফোকলা দেশে পরিণত করেছে। আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে দেশের অবস্থা বর্ণনা করতে গিয়ে এক বিক্ষোভ সমাবেশে বিএনপি মহাসচিব এ কথা বলেন।
বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্রীয় তিনদিনের কর্মসূচির অংশ হিসেবে মহানগর উত্তরের উদ্যোগে এই বিক্ষোভ হয়।
তিনি বলেন, কয়েকদিন আগে অর্থমন্ত্রী(আহম মুস্তফা কামাল) বললেন যে, আমরা আইএমএফ থেকে টাকা ধার নেবো না। আমরা এখন শক্তি বাড়াচ্ছি অর্থনীতির মধ্যে। কালকে আমরা পত্রিকায় দেখলাম যে তারা সাড়ে চার‘শ বিলিয়ন ডলার ধার চেয়েছে আইএমএফের কাছে।

দেশের অর্থনীতির অবস্থা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, দেশে এখন ব্যবহারযোগ্য রিজার্ভ ৩১ বিলিয়ন ডলার। এই ৩১ বিলিয়ন ডলার সঠিক নয়। এখানে ৮/৯ কোটি ডলার আছে সোনা। আর শুধু ব্যবহার করা যায় এর পরিমান বিশেষজ্ঞরা বলছেন যে, ১৬ বিলিয়নের বেশি নয়।
তিনি বলেন, আজকে এই সরকার পরিকল্পিতভাবে বাংলাদেশের অর্থনীতিকে ধবংসের মুখে নিয়ে যাচ্ছে, বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। সুতরাং এদেরকে আর কোনো সুযোগ দেয়া যাবে না, আর কোনো সময় দেয়া যাবে না। যত বেশিক্ষন সময় এরা থাকবে, এরা থাকলেই বাংলাদেশকে ধবংস করে ফেলবে।
সমাবেশে আসা নারী নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, পত্রিকায় দেখলাম ব্যর্থ নির্বাচন কমিশনের ইউনিয়ন পরিষদের নির্বাচনে ছয় মাসের শিশু সুরাইয়া পুলিশের গুলিতে তার মাথার গুলি উড়ে গেছে।পত্রিকা খুলেন প্রতিদিন দেখবেন হাজারো মানুষ তারা হয় সড়ক দুর্ঘটনায় মারা যাচ্ছে অথবা আওয়ামী সন্ত্রাসীদের নির্যাতনে মারা যাচ্ছে, হত্যা করা হচ্ছে, বিশ্ববিদ্যালয়ের মেয়েদের শালীনতা হানি করা হচ্ছে, বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের হত্যা করা হচ্ছে। সমগ্র দেশে আজকে একটা হাহাকার পড়ে গেছে।
এর ওপরে মরার খাড়ার ঘা।বিদ্যুত নাই। আমাদের মা-বোনেরা এখানে হারিকেন নিয়ে এসেছেন। এই হারিকেনটা গণভবনে শেখ হাসিনার কাছে পাঠিয়ে দেন। তার হাতে হারিকেন ধরিয়ে দেন।শুধু এই মিটিংয়ের মধ্যে হারিকেন আনলে হবে না। যখনই অন্ধকার আসবে, যখন লোডশেডিং শুরু হবে আপনারা মোমবাতি ও হারিকেন নিয়ে বেরুবেন। এই মোমবাতি হারিকেন নিয়ে না বেরুলে আমরা আলোচিত হবো না।

উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, চেয়াপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, আবদুস সালাম আজাদ, তাবিথ আউয়াল, সাইফুল আলম নিরব, যুবদলের মামুন হাসান, মোনায়েম মুন্না, স্বেচ্ছাসেবক মোস্তা্ফিজুর রহমান, সাইফুল ইসলাম ফিরোজ, মহিলা দলের সুলতানা আহমেদ, হেলেন জেরিন খান, কৃষক দলের হাসান জাফির তুহিন, শহিদুল ইসলাম বাবুল, জাসাসের জাকির হোসেন রোকন, মতস্যজীবী দলের আবদুর রহিম, ছাত্র দলের সাইফ মাহুমদ জুয়েল প্রমূখ নেতারা বক্তব্য রাখেন।