Home জাতীয় এই দেশ সকল জাতি, ধর্ম ও বর্ণের লোকের: পানিসম্পদ প্রতিমন্ত্রী

এই দেশ সকল জাতি, ধর্ম ও বর্ণের লোকের: পানিসম্পদ প্রতিমন্ত্রী

39

বরিশাল অফিস: পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, বাংলাদেশ হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ¦ল দৃষ্টান্ত। এখানে সকল ধর্মের মানুষ নির্বিঘ্নে তাদের ধর্ম পালনের পাশাপাশি সমান সুযোগ সুবিধা পেয়ে আসছে। বাংলাদেশ আওয়ামী লীগ অতীতের মতো সবসময় আপনাদের পাশে থাকবে।

জাতির পিতার ডাকে সাড়া দিয়ে হাতে অস্ত্র তুলে নিয়ে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণির মানুষ একসঙ্গে যুদ্ধ করেই বাংলাদেশ স্বাধীন করেছে। এই দেশ জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের।

আজ বিএম কলেজ সংলগ্ন রামকৃষ্ণ মিশনে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে বরিশাল মহানগর ও সদর উপজেলার মন্দিরসমূহে অনুদানের চেক হস্তান্তরকালে ‘মতবিনিময় সভায়’ এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন,বাংলাদেশ আওয়ামী লীগ সবসময় আপনাদের পাশে ছিল,পাশে আছে পাশে থাকবে। বাংলাদেশের জনগণ সবসময় অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। সে কারণেই আমাদের স্লোগান ধর্ম যার যার, উৎসব সবার। ঠিক এইভাবেই আমরা সবাই উৎসব পালন করে যাচ্ছি।

তিনি আরো বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক, অসম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের আন্দোলন এগিয়ে নেয়ার প্রত্যয়ে সকল নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে বিজয়ী করার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য ।

এসময় প্রতিমন্ত্রী জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে ২০৪১ সালের মধ্যে একটি উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে একসঙ্গে কাজ করার আহ্বান জানান। আমাদের মাতৃভূমিকে এগিয়ে নিতে হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টান সবাই কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করারও আহ্বান জানান।

সভায় উপস্থিত ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আবদুল্লাহ, মহানগর যুবলীগের আহ্বায়ক খান মামুনসহ বরিশাল জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি মানিক মুখার্জী কুন্ডু, মহানগরের সাবেক সভাপতি নারায়ন চন্দ্র দে নারু, মহানগর পূজা উদ্যাপন পরিষদের সভাপতিসহ বরিশাল মহানগর ও সদর উপজেলা পূজা উদ্যাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা।